করোনা ভাইরাস এক ধরনের ফ্লু,বাড়িতেই সেরে যায় : ইমরান খান

0

সমাচার ডেস্ক: চীনের প্রাণঘাতী করোনা ভাইরাস বিশ্বের একাধিক দেশে ছড়িয়ে পড়েছে । বিশ্বজুড়ে মহামারীর আকার ধারণ করেছে করোনা।এই পর্যন্ত ২ লক্ষেরও বেশি মানুষ COVID-19 আক্রান্ত । মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের। করোনা আতঙ্কে ইতালি, স্পেন, ফ্রান্স কার্যত করোনায় কাঁপছে। ধীরে ধীরে বাড়াচ্ছে ভারত, বাংলাদেশ, পাকিস্তানেও।

এই জরুরিপরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা যখন বাড়তি সতর্কতা নিয়ে করোনা মোকাবিলার কথা বলছে কিন্তু অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের উল্টো কথা বলেন জাতির উদ্দেশে। সাধারন জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথা, শ্বাসকষ্টের মতো উপসর্গ দেখলে ‘হু’ যেখানে বলছে তড়িঘড়ি টেস্ট করার কথা বলেছেন কিন্তু সেখানে ইমরানের পরামর্শ বাড়িতেই থাকুন, হাসপাতালে আসার প্রয়োজন নেই।

তিনি মনে করেন যে COVID-19 এক ধরনের ফ্লু, ৯৭% ক্ষেত্রেই তা সেরে যায়।৯০ শতাংশ ক্ষেত্রে দেখা গিয়েছে স্রেফ কাশি, সর্দির মধ্যেই বিষয়টি সীমাবদ্ধ।আর বাকি ৪-৫ শতাংশ ক্ষেত্রে হাসপাতালে যাওয়ার প্রয়োজন হয়। নিজের টুইটার একাউন্টে দুটি ভিডিও বার্তা দিয়েছেন ইমরান খান।

ভিডিও বার্তায় তিনি বলেন, আমেরিকার মতো দেশেও এক সঙ্গে এতো মানুষকে একসঙ্গে চিকিৎসা করানোর মতো পরিষেবা নেই।আর পাকিস্তানের স্বাস্থ্য পরিকাঠামোও যে উন্নত নয় তা মেনেই নিয়েছেন ইমরান খান। এক সঙ্গে অনেক রোগী পরীক্ষার জন্য হাসপাতালে চলে এলে তা সরকারের পক্ষে সামাল দেওয়া কার্যত অসম্ভব।

 তিনি শুধু একমাত্র প্রবীণ নাগরিকদেরই হাসপাতালে যাওয়া উচিত এমনই পরামর্শ দিয়েছেন। তারপর থেকেই সোশ্যাল মিডিয়া নেটিজেনদের সমালোচনার শিকার।