করোনা রাক্ষসের থাবা,রক্তচক্ষু নিয়ে আসছে আমফান ,তছনছ লন্ডভন্ড ভূখণ্ড! তড়িঘড়ি বৈঠক মোদির

0

সমাচার ডেস্ক: আইলার ভয়াবহ স্মৃতি ইতিহাস এখনও মানুষের মনে ধক ধক করছে। সেই স্মৃতি কে আবার উপরে দিয়ে আসছে আম্ফান।বাংলাকে অভিমুখ করেই এগোচ্ছে আম্ফান। সোমবার সকাল ৮.৩০ নাগাদ তার অবস্থান ছিল দিঘা থেকে ৯৮০ কিমি দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমে। ওড়িশার পারাদ্বীপ থেকে ৮২০ কিলোমিটার দক্ষিণে। উপগ্রহ চিত্র থেকে প্রাপ্ত ছবিতে এদিন আম্ফানের চোখও দেখা গিয়েছে।

তবে এ নিয়ে আশঙ্কার প্রহর গুনছে দীঘা থেকে আরম্ভ করে বাংলাদেশের উপকূলবর্তী সমস্ত অঞ্চলের মানুষ। মনে করা হচ্ছে বুধবার বিকাল থেকে সন্ধ্যার মধ্যে এই সামুদ্রিক ঘূর্ণীঝড় আছড়ে পড়তে চলেছে সাগরদ্বীপের মাটিতেই। তবে এবার এর গতিবেগ নিয়ে এখন পর্যন্ত ধোঁয়াশা কাটেনি যে গতিবেগের কথা সামনে আসবে তা কিন্তু নজর কাড়ার মতো কারণটা উপরে দিতে পারে অনেক কিছু।

প্রথমে অনুমান করা হচ্ছিল ১৮০কিমি বেগে এই ঝড় স্থলভূমিতে ঢুকবে। কিন্তু এখন অনুমান করা হচ্ছে এই ঝড় অতটা গতি নিতে পারবে না। ১৫০কিমির আশেপাশেই তার গতি থাকবে। যদিও সেই গতিও কিছু কম ভয়ংকর নয়। কারণ ২০০৯ সালে বাংলায় ধাক্কা মারা আয়লার গতি ছিল ঘন্টায় ১২০কিমি। সেই হিসাবে আয়লার থেকেও বেশি গতি নিয়ে আঘাত হানতে চলেছে আম্ফান।