চিনে থামছে না করোনার মৃত্যু তান্ডব , চীনে মৃতের সংখ্যা বেড়ে ২৭৮৮ জন

0

ওয়েব ডেস্কঃ চিনে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে । একের পর এক নতুন নতুন দেশ এই ভাইরাসে আক্রান্ত হয়ে চলেছে । এর সবচেয়ে বড় ভুক্তভোগী চীনে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৮৮ জনে। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানায়।

চীনের স্বাস্থ্য কমিশন জানায়, বৃহস্পতিবার চীনে নতুন করে করোনায় আক্রান্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। অথচ এর আগের দিন এ রোগে মৃত্যু হয়েছিল ২৯ জনের। গত একমাসের মধ্যে একদিনে সেটিই ছিল সর্বনিম্ন মৃত্যুর হার। এর মধ্য দিয়ে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৮ হাজার ৮২৪ জনে। নতুন করে মৃত ও আক্রান্তের মধ্যে বেশিরভাগই হুবেই প্রদেশের বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে দক্ষিণ কোরিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ২৫৬ জন। এই নিয়ে দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২হাজার২২জনে। শুক্রবার দক্ষিণ কোরিয়ায় সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের পক্ষ থেকে এমনটি জানানো হয়।

 

উল্লেখ্য গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।