করোনা আবহে বাতিল মাধ্যমিক পরীক্ষা,শোকে আত্মঘাতী পরীক্ষার্থী!

0

সমাচার ডেস্ক: করোনা আবহে বাতিলহয় মাধ্যমিক পরীক্ষা । এক মাধ্যমিক পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ উদ্ধার কোচবিহারের দিনহাটায়। মৃত ছাত্রীর পরিবারের দাবি, মাধ্যমিক পরীক্ষা বাতিল ধোঁয়াশা তৈরি হওয়ায় অবসাদে বেশ কিছু দিন ধরে ভুগছিল মেয়েটি।

শেষ পর্যন্ত জনমত নেওয়ার পর বাতিল হয়ে যায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক। সেই অবসাদ থেকেই এমন কাণ্ড ঘটিয়েছে এমনটা অনুমান মৃত ছাত্রীর পরিবারের।তবে পুলিশ সূত্রে খবর এই মৃত ছাত্রীর নাম বর্ণালী বর্মন বয়স ১৬ গোপালনগর হাই স্কুল পূর্বা ছিলেন।

পড়ার ঘর থেকে ছাত্রীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তবে এটি সুইসাইড নোট উদ্ধার করা হয় । পুলিশ জানিয়েছেন সেই নোটে লাল কালি দিয়ে লেখা রয়েছে,”বাবার সব ইচ্ছা সে পূরণ করতে পারল না”।

আপনাদের জানিয়ে রাখি, সোমবার বাতিল হয়ে যায় মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা।করোনা আবহে বিশেষজ্ঞ কমিটি মাধ্যমিক-উচ্চমাধ্যমিক বাতিলের পরামর্শ দিয়েছে বলে জানিয়েছেন রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে কীভাবে মূল্যায়ন হবে তা আগামী ৭ দিনের মধ্যে জানানো হবে। তবে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষার ভবিষ্যত নিয়ে অভিভাবক, পড়ুয়া ও সাধারণ মানুষের মতামত চেয়েছিল রাজ্য সরকার।মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,মাধ্যমিক না হওয়ার পক্ষে জনমত পড়েছে ৭৯ শতাংশ। উচ্চমাধ্যমিক না হওয়ার পক্ষে জনমত পড়েছে ৮৩ শতাংশ।