‘ভারতে দিনে নারীর পুজো,রাতে গণধর্ষণ’ বীর দাসের মন্তব্যে দেশজুড়ে বিতর্ক, দায়ের FIR !

0

সমাচার ডেস্ক: বিতর্কিত মন্তব্য করে এবার বিতর্কের মুখে পড়লেন কমেডিয়ান বীর দাস (Vir Das)গত সোমবার (১৬ নভেম্বর) একটি ইউটিউব ভিডিও শেয়ার করেছেন যেখানে তিনি ওয়াশিংটন ডিসি-র জন এফ কেনেডি সেন্টার ফর দ্য পারফরমিং আর্টসে অবিরাম ভারত সম্পর্কে বড়াই করছেন৷

সেই YouTube-ও তে বীরকে বলতে শোনা যাচ্ছে যে,‘আমি দ্বিখন্ডিত ভারতের নাগরিক,দ্বিখন্ডিত কেন জানেন? কারণ,আমি এমন এক দেশের নাগরিক যেখানে দিনের বেলা মেয়েদের পুজো করা হয় আর রাতে গণধর্ষণ করা হয়।

তাঁর ৭ মিনিটের ভিডিওতে রাজনীতি, ধর্ম এবং জাতীয়তাকে স্পর্শ করেছিলেন এবং আশঙ্কা তৈরি করেছিলেন যে একসময় মহান ব্যক্তিদের দ্বারা নির্মিত ভারত শীঘ্রই একটি দূরবর্তী স্মৃতিতে পরিণত হতে পারে।বীর দাসের এই মন্তব্যে সোশ্যাল মিডিয়া (Social Media) জুড়ে প্রতিবাদ শুরু হয়েছে। শুধু তাই নয় ইতিমধ্যেই বীর দাসের বিরুদ্ধে দিল্লির তিলক মার্গ থানায় এফআইআরও দায়ের করা হয়েছে। বর্তমান এই ভিডিও সোশ্যাল মিডিয়া তুমুল ভাইরাল।

এই মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে বিরোধিতা করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাউত। তিনি বীর দাসকে (Vir Das) অপরাধী বলে আখ্যা দিয়েছেন। সোশ্যাল মিডিয়া বিতর্ক শুরু হতেই নতুন একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন,‘প্রত্যেকটি বক্তব্যের একটি করে ইতিবাচক ও নেতিবাচক দিক থাকে। সেই অনুযায়ী আমার বক্তব্যে সেটা ছিল। আপনাদের কাছে অনুরোধ এডিট ভিডিও দেখে কোন মন্তব্য করবেন না।