রাম মন্দির নির্মাণের কাজ শুরু হতে চলেছে সামনের সপ্তাহ থেকে, আগষ্টে অযোধ্যায় যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0

সমাচার ডেস্ক: সুপ্রিম কোর্ট রায়দানের দেওয়ার পর আরও সাত মাস পেরিয়ে গেছে। তবু রাম মন্দির নির্মাণের কাজ এখনো শুরু হয়নি।সাত মাসের মধ্যে বিগত তিন মাস ধরে দেশে লকডাউন চলছে। করোনার পরিস্থিতি এখন ও বেশ উদ্বেগজনক।

কিন্তু এর ই মাঝে কেন্দ্রীয় সরকার রাম মন্দিরের কাজ শুরু করতে চাইছেন। স্বাস্থ্যবিধি মেনে করা হবে ভূমি পুজো।এই কাজের ক্ষেত্রে কোন রকম ভিড় করতে দেওয়া যাবে না। আগস্টের প্রথম দিকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রামের জন্মভূমিতে গিয়ে ভূমি পূজোর কাজ শুরু করতে পারেন।

শ্রাবণ মাস শুরুর দিন ৩ রা আগষ্ট অথবা ৫ অগাস্ট পূর্ণিমার পূণ্য তিথিতে প্রধানমন্ত্রী রাম মন্দির নির্মাণের জন্য ভূমি পূজা সম্পন্ন করতে পারেন বলে খবর পাওয়া যাচ্ছে। তবে এই সময় বেশি ভিড় বা মানুষের জনসমাগম করা যাবে না।রামজন্মভূমির ট্রাস্টের সদস্যদের সাথে অমিত শাহ, রাজনাথ সিং, যোগী আদিত্যনাথ প্রমুখ থাকবেন।

আগামী ১৮ জুলাই রামজন্মভূমি ট্রাস্টের সদস্যরা আলোচনায় বসে ভূমিপুজোর যাবতীয় দিন-ক্ষণ ঠিক করবেন। ট্রাস্ট-এর প্রধান মহন্ত নৃত্যগোপাল দাস কিছুদিন আগে ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে রাম মন্দির নির্মাণের কাজ শুরুর জন্য আবেদন করেন।

এই চিঠিতে মহন্ত এটাও অনুরোধ করেন যে প্রধানমন্ত্রী যেন রাম মন্দিরের ভূমি পুজোর সময় সশরীরে উপস্থিত থাকেন। তার সেঈ আবেদনে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী সশরীরে উপস্থিত থাকবেন বলেই অনুমান করা হচ্ছে। তবে কবে নাগাদ ভুমি পুজো হবে তা এখনো জানা যায়নি।

করোনার যাবতীয় পরিস্থিতি ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই তারিখ দিনক্ষণ নির্ধারণ হয়ে যাবে এবং তা প্রকাশ্যে জানা যাবে তবে এখন অব্দি এটা নিশ্চিত যে এই ভূমি পুজোতে বেশি মানুষের সমাগম হবে না অল্প কয়েকজন নেতা মন্ত্রীর সাথে প্রধানমন্ত্রী থাকতে পারেন।