মালদার বিবেক বাহিনী এবং ম্যাজিক দুটি স্বেচ্ছাসেবীর অভিনব উদ্যোগ, গাছ থেকে খুলে নেওয়া হল বিজ্ঞাপন সহ পেরেক!

হক জাফর ইমাম,মালদা:বিবেক বাহিনী এবং ম্যাজিক দুটি স্বেচ্ছাসেবী যৌথ ভাবে অভিনব উদ্যোগ। মালদা ইংরেজবাজার শহরের শুভঙ্কর বাঁধের ৭০০ মিটারের মধ্যে যেসব বড় বড় গাছ গুলি রয়েছে সে গাছগুলি থেকে বিজ্ঞাপন সহ পেরেক খুলে নেওয়া হয়। সকাল থেকে দুই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা লেগে পড়ে এই কাজে।

এই দুই স্বেচ্ছাসেবী সংস্থা কে মালদার বিভিন্ন স্থানে বৃক্ষরোপণে দেখা যায় কিন্তু এবার তারা একটা আলাদা রকমের কর্মসূচি নিয়েছে কারণ গাছের রক্ষা এবং বিজ্ঞাপন এর ফলে সৌন্দর্যের নষ্ট হচ্ছে সেই সৌন্দর্যায়ন রক্ষার ক্ষেত্রে। স্বেচ্ছাসেবী সংস্থার সদস্য ভাস্কর ঘোষ, উপর্না দাস, মোনালিসা ঘোষ শান্তনু মন্ডল অতনু মন্ডল টুবাই প্রামানিক আমিত সাহা পুণ্যশ্লোক দাস তন্ময় দাস ডক্টর শুভাশিস রায় সুনীল সরকার এর নেতৃত্বে এ কর্মসূচি সম্পন্ন হয়।

এ কর্মসূচিতে উপস্থিত স্বেচ্ছাসেবী সংস্থার এক সদস্যা সমৃদ্ধি দেব জানান ” গাছেরও প্রাণ আছে আমরা ছোটবেলায় পড়েছি তাহলে আমরা কি করে পারি গাছের মধ্যে বিজ্ঞাপন মারতে পেরেক দিয়ে, আমরা যদি আমাদের শরীরে পেরেক মারি আমাদের ব্যথা অনুভব হবে তাহলে গাছের মধ্যে বিজ্ঞাপন কেন সেই উদ্দেশ্যে আমাদের আজকের কর্মসূচি।