দ্বন্দ্ব অহর্নিশঃ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫৭! কেন্দ্রের বুলেটিনে উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা বাংলায়!

0

সমাচার ডেস্ক: করোনায় মৃত্যু নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত এখন চরমে। কখনো কেন্দ্রীয় টিম এসে রাজ্যের ওপর চাপ বাড়াচ্ছে আবার কখনো রাজ্য কেন্দ্রের টিমকে ঘরবন্দি করে চাপ বাড়াচ্ছে। মাঝে রাজ্যপাল পত্রাঘাতে বারবার বিধ্বস্ত করছে রাজ্যকে। যার ফলস্বরূপ এখন তথ্য নিয়ে বিভ্রান্তি শুরু হয়েছে। কিন্তু কেন্দ্রের বুলেটিন ও রাজ্যের তথ্যকে দুটোকেই এক জায়গায় করে সংখ্যাতত্ত্বের বিচারে যে উদ্বেগজনক তা বুঝাই যাচ্ছে।

শুক্রবার বিকেলে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫১ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩৮৫। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০৩ জন। মৃত্যু হয়েছে ১৮ জনের। এ পর্যন্ত সরকারি কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন মোট ১১ হাজার ৫৭৬ জন।

 হোম কোয়ারেন্টাইনে এখনও আছেন ২৬ হাজার ৭১৬ জন। কিন্তু সকালে আসা কেন্দ্রের তরফ থেকে যে তথ্য এসেছে তা যথেষ্ট আশঙ্কার মেঘ দেখা দিচ্ছে পশ্চিমবঙ্গের ক্ষেত্রে। একদিকে শিথিলতা অন্যদিকে বাড়তে চলা সংখ্যা দুটোই ক্রমাগত ভয়ের কারণ হয়ে দাঁড়াচ্ছে কিন্তু আতঙ্কের কোন কারণ নেই এমনটি আশ্বাস দিচ্ছেন মুখ্যমন্ত্রী সর্বদা।

২৫ এপ্রিল, শনিবার সকাল ৮টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী পশ্চিমবঙ্গে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ৫৭১। সংখ্যাটা গতকাল সকালে ছিল ৫১৪। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫৭। মৃত্যু হয়েছে ১৮ জনের। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১০৩ জন।