পুরোপুরি ঋণমুক্ত রিলায়েন্স জিও , সরাবিশ্বে নাজির গড়ার ঘোষণা করলেন কর্ণধার আম্বানি !  

0

সমাচার ডেস্কঃ- সারাবিশ্বের ইতিহাসে প্রথম এমন ঘটলো, পুরোপুরি ঋণমুক্ত কোন এক সংস্থা । পুরোপুরি ঋণ মিটিয়ে লকডাউনের এই সময়ে নজিরবিহীন সাফল্য পেল মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ।  শুক্রবার এমনই ঘোষণা করলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি ।

 সংস্থার ওপর মোট ১,৬১,০৩৫ কোটি টাকার ঋণের বোঝা ছিল । এতো বড়ো ঋণের বোঝা নিয়ে মুকেশ আম্বানি সংস্থার মূলধন ও বিনিয়োগ বাড়ানোর দিকে জোর দেন। ১০ জন তথ্যপ্রযুক্তি বিনিয়োগকারীর তরফে ১ লক্ষ ১৫ হাজার ৬৯৪ কোটি টাকার ফান্ড জোগাড় করা হয় সংস্থার জন্যে। 

এছাড়াও অন্যান্য ইস্যুভিত্তিক কাজের জন্য আসে ৫৩ হাজার ১২৪ কোটি টাকারও বেশি বিনিয়োগ। ফেসবুক, সিলভার লেক, ভিস্তা পার্টনার্স, জেনারেল অ্যাটলান্টিক, কেকেআর, মুদাবালা– ইত্যাদি একাধিক বৈদেশিক সংস্থা থেকে আসে ১১৫,৬৯৩.৯৫ কোটি টাকার মূলধন। এরপরেই ঘুরে দাঁড়ায় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।

 ২০২১ সালের ৩১ মার্চ, বকেয়া সব টাকা শোধ করার জন্যে ওই পর্যন্তই ছিল সময়সীমা, অথচ নির্ধারিত সময়ের অনেক আগেই সমস্ত ঋণ শোধ করে শেয়ার হোল্ডারদের স্বস্তি দিয়েছেন তিনি । এত অল্প সময়ে মূলধন বাড়ানোর নজির বিশ্বে বিরল, এমন দাবিই করলেন রিলায়েন্স প্রধান।

 

দেশজুড়ে কোভিড-১৯ মহামারীর বিরল তম সময় এমন সাফল্য পাওয়া গিয়েছে । অসম্ভবকে সম্ভব করে দিয়েছে রিলায়েন্স । অম্বানি বলেন , ঋণমুক্ত সংস্থা হিসেবে আমি যথেষ্ট গর্ব অনুভব করছি। সেই গর্বের সঙ্গেই আমি সংস্থার শেয়ারহোল্ডার ও স্টেকহোল্ডারদের আরও প্রতিশ্রুতি দিচ্ছি যে, আমরা আরও অনেক বেশি উচ্চতায় নিয়ে যাবো ব্যবসাকে।