ডেস্ক রিপোটারঃ রাজ্যের স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্যকে সরিয়ে দেওয়া হল । এবিষয়ে CPI(M) নেতা সুজন চক্রবর্তী বলেন, “এই ঘটনা নজিরবিহীন ।” তবে প্রচারের সময়সীমা কমানোর সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি । অপরদিকে স্বরাষ্ট্র সচিবের অপসারণ নিয়ে কংগ্রেস নেতা অধীর চৌধুরির বক্তব্য, “অনেক আগেই সরানো উচিত ছিল ।”স্বরাষ্ট্র সচিবের অপসারণ প্রসঙ্গে

সুজনবাবু বলেন, “এই ঘটনা নজিরবিহীন । নির্বাচন কমিশন কাকে রাখবে আর কাকে সরাবে তা কমিশনের বিষয় ।” আজ নির্বাচন কমিশন সপ্তম দফার ভোটের প্রচারের সময়সীমা কমানোর সিদ্ধান্ত নিয়েছে । এবিষয়ে সুজনবাবু বলেন, “নির্বাচনের প্রচারের সময়সীমা কমিয়ে কমিশন ঠিক করেনি । এই সিদ্ধান্ত আগে জানানো উচিত ছিল । প্রধানমন্ত্রীর ও মুখ্যমন্ত্রীর প্রচার কাল শেষ হয়ে যাচ্ছে । তাঁরা পূর্ণ সুযোগ পেলেন । বাকিরা সুযোগ থেকে বঞ্চিত হলেন ।

কমিশনের এই সিদ্ধান্ত পশ্চিমবঙ্গের জন্য অসম্মানজনক । ” কংগ্রেস নেতা অধীর চৌধুরি বলেন, “অত্রি ভট্টাচার্যকে অনেক আগেই সরানো উচিত ছিল । দু’মাস আগে এই সিদ্ধান্ত নেওয়া হলে বেশি খুশি হতাম । নির্বাচন কমিশন অনেক পরে তৎপর হয়েছে । আগে সক্রিয়তা দেখালে অনেক ভালো নির্বাচন হত । আরও অনেক পুলিশ অফিসারকে সরানো দরকার । গুন্ডাদের গ্রেপ্তার করা দরকার ।”