চীন “বাবার” কাছে অস্ত্র চাইল “আতংবাদি পুত্র পাকিস্তান”! জঙ্গিরা পাবে না তো সেই অস্ত্র? আশঙ্কিত বিশ্ব

0

সমাচার ডেস্ক: ছোটবেলায় বাচ্চাদের জেদ করত বাবার কাছে। বাবা আমাকে খেলনা কিনে দাও ।এ জন্য পাকিস্তানের সেই ছেলেবেলার আবদার চীনের কাছে ।আতংবাদি দেশ পাকিস্তান চীন বাবার কাছে অস্ত্র চাইছে আবদার করে।

কারণ তারা নাকি যুদ্ধ করবে। তাও আবার ভারতের সাথে। হ্যাঁ শুনতে মজার মনে হলেও এই ঘটনাটাই বাস্তব। বর্তমান ভারতের পরিস্থিতি যতটা না উত্তেজক তারচেয়ে ইমরান খানের পরিস্থিতি এতটাই লেজে গোবরে অবস্থা এখন।

দেশের অন্দরে ২০০৯ সালে পাকিস্তান প্রথম জেএ-১০ কেনার আগ্রহ প্রকাশ করে। কিন্তু পাকিস্তানের সঙ্গে চীন যৌথভাবে জেএফ-১৭ তৈরির কাজে হাত দিলে জেএ-১০ কেনার বিষয়টি আড়ালে পড়ে যায়। কিন্তু আবার নড়েচড়ে বসে পাকিস্তান।

এখন ভারত রাফাল কেনায় চীন ও পাকিস্তান আবারো আলোচনা শুরু করেছে বলে বলে উচ্চ পর্যায়ের সরকারি সূত্রে জানা গেছে। তবে সবচেয়ে ভয়ের কারণ হচ্ছে পাকিস্তান এই সমস্ত অস্ত্রসম্ভার জঙ্গিদের হাতে তুলে দেবে কি না?

কারণ তাদের অভ্যাস আতংবাদি দের লালন-পালন করা ।যার কারণে লাদেন থেকে আরম্ভ করে হাফিজ সাঈদ তাদের দেশের মাটি থেকেই বিকশিত হয়েছে ।জে-১০সিই ছাড়াও পাকিস্তান পিএল-১০ ও পিএল-১৫, যথাক্রমে স্বল্প ও দূর পাল্লার এয়ার-টু-এয়ার মিসাইল চেয়েছে।