মুসলিম মহিলাদের জোর করে গর্ভপাত, পুরুষদের নির্বীজকরণ, করছে চিন। নীরব ক্রীতদাস পাকিস্তান; অভিযোগ আমেরিকার

0
Donal trump
Donal trump

সমাচার ডেস্কঃ- আমেরিকার বিদেশ মন্ত্রী বলেন,” সবথেকে বড় সত্যি হল চীন গ্লোবাল কমিউনিকেশন নেটওয়ার্কে নিজেদের কবজা জমাতে চায়। আর এরজন্যই তাঁরা এরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। চীনের কোম্পানি হুওয়াই বিশ্বের অনেক দেশে নিজেদের নেটওয়ার্ক গোপন তথ্য চুরি করার জন্য ব্যবহার করছে। আমরা বিশ্বের সেই দেশ গুলোকে চীনের হাত থেকে বাঁচাতে চাই। চীনের হুওয়াই কোম্পানির সাথে ব্যবসা করা মানবতার বিরুদ্ধে অপরাধ।”

 

চীনের সাথে ভারতের সম্পর্ক প্রায় তলানিতে গিয়ে ঠেকেছে। এর মাঝেই চীনের সাথে যুদ্ধ নিয়ে দক্ষিণ চীন সাগর থেকে আরম্ভ করে আকাশপথ প্রায় যুদ্ধের দামামা বাজছে সর্বত্র। পার্শ্ববর্তী দেশগুলোর সাথে সম্পর্ক খারাপ। গোটা বিশ্বের কাছে এখন একনায়কতন্ত্র ও সাম্রাজ্যবাদী রূপে পরিচিত চিন। তার মাঝেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য। যা নিয়ে বহুদিন ধরে সরগরম ছিল বিশ্ব রাজনীতি।

 

কিন্তু এই খবর উঠে আসার পরেও পাকিস্তানের মুখে কুলুপ। তারা নিজের জাত বা জাতি নয় রাজনৈতিক ফায়দা তোলার জন্যই সৃষ্টি করে এক প্রকার পরিবেশ। যেখানে দালালি করে তারা সমস্ত অর্থ। আমেরিকা তাই চীনের বিরুদ্ধে এক মস্ত বড় অভিযোগ সামনে এনেছে ।

পম্পিও বলেন, “আমি কয়েক সপ্তাহ আগে চীনের কমিউনিস্ট পার্টি নিয়ে একটি রিপোর্ট পড়েছি, যেখানে চীনের পশ্চিম প্রান্তে উইঘুর মুসলিম পরুষদের নির্বীজন আর মুসলিম মহিলাদের জোর করে গর্ভপাত করানোর কথা উল্লেখ আছে। চীনের এই কাজ মানবতা বিরোধী।”