অগণতান্ত্রিক বিশ্বাসঘাতক চীন! পরবর্তী রণনীতি ঠিক করতে স্বয়ং সরোজমিনে রণক্ষেত্রে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ লাদাখ

0

সমাচার ডেস্ক: প্রতিরক্ষা বিষয়ে ভারত কোন রকম ভাবেই মাছি গলতে দিতে চায় না ভারতের ত্রিসীমানার মধ্যে। যার জন্য বারবার করে একাধিক লাদাখ সফর করেছেন হেভিওয়েটরা। আর এবার স্বয়ং প্রতিরক্ষামন্ত্রীর  প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং নিজের দুই দিনের সফরে লাদাখ।

আর জম্মু কাশ্মীর পৌঁছেছেন। উনি প্রথমে লেহতে গেছেন। প্রতিরক্ষা মন্ত্রীর সাথে চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত আর সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরবানেও উপস্থিত আছেন।


সেখানে এক উচ্চপর্যায়ের বৈঠক হবে। সেখান থেকে স্থির হবে পরবর্তী পর্যায়ের কি কি পদক্ষেপ নিতে চলেছে সরকার। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আজ সুরক্ষা ব্যবস্থার সমীক্ষা করবেন। সংবাদসংস্থা ANI অনুযায়ী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং লেহ এর জন্য আজ সকালে রওনা দিয়েছিলেন।

ভারত-চীনের মধ্যে হওয়া সংঘর্ষের পর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দিল্লীতে অনেকবার সেনা প্রধান, চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সাথে বৈঠক করে সীমান্তের পরিস্থিতির খবর নিয়েছিলেন।

চীন যে রকম একটা একনায়কতন্ত্র ও গণতান্ত্রিক দেশ তাতে বিশ্বাসঘাতকতা করতে তাদের বিন্দুমাত্র সময় লাগেনা সেদিকটা ভাবনা চিন্তার মধ্যে রয়েছে ভারতের।