অরুণাচলের নিখোঁজ ৫ যুবককে ভারতীয় সেনাবাহিনীর হাতে তুলে দিল চিন

0

সমাচার ডেস্ক: পাঁচ জন নিখোঁজ ভারতীয় যুবককে ফিরিয়ে দিল চিন।তারা সবাই অরুণাচল প্রদেশে সীমান্ত লাগোয়া গ্রামে বসবাস করতো।ভারতীয় সেনাবাহিনীর সূত্রে এমনটাই জানা গিয়েছে। চিনের পিপলস লিবারেশন আর্মি শনিবার সকালে ভারতীয় সেনার হাতে এই পাঁচ গ্রামবাসীকে তুলে দিয়েছে বলে জানা গিয়েছে।

ভারতীয় সেনা সূত্রে খবর, চিনের সীমান্তের অন্তর্গত এলাকার মধ্যেই অরুণাচলের এই পাঁচ গ্রামবাসীকে প্রত্যর্পণের কাজ সম্পূর্ণ হয়। সেখান থেকে কিভিতু বর্ডার পোস্ট পেরিয়ে অরুণাচল প্রদেশে প্রবেশ করতে ভারতীয় সেনাবাহিনীর প্রতিনিধি দল এবং ওই পাঁচ গ্রামবাসীর প্রায় এক ঘণ্টা সময় লাগে। শুক্রবারই কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু ট্যুইট করে জানিয়েছিলেন যে শনিবারই ওই পাঁচ গ্রামবাসীকে ভারতীয় সেনার হাতে তুলে চিনা সেনা। শনিবার যে কোনও সময় এই হ্যান্ড ওভারের কাজ হতে পারে বলে জানিয়েছিলেন তিনি।

উল্লেখ্য,রাজনাথের সঙ্গে বৈঠকের দিনই অরুণাচলের যুবককে অপহরণ করল চীন।সোশ্যাল মিডিয়ার দৌলতে সমস্ত বিষয়টি সামনে এসেছে। অরুণাচলের ভারত-চীন সীমান্তে ৭ নম্বর সেক্টরে ঘটনাটি ঘটে।

খবর অনুযায়ী এই এলাকা থেকে ৫ যুবকের খোঁজ মিলছে না।এরা হলো তনু বকর, প্রশাত রিঙলিং,টচ সিংকাম,নগারু দেরি, দংতু এবিয়া। প্রশাত রিঙলিঙ এর দাদা প্রকাশ রিঙলিঙের ফেসবুক পোস্টের পর থেকেই এই ঘটনাটি প্রকাশ্যে এসেছে।

তিনি সোস্যাল মিডিয়ায় জানিয়েছেন,নাচো এলাকা থেকে আমার ভাই-সহম পাঁচজনকে চিনা সেনা অপহরণ করে নিয়ে গিয়েছে। আমি স্থানীয় প্রশাসন ও ভারত সরকারকে অনুরোধ করছি তাদের নিজের ফেরাতে দ্রুত ব্যবস্থা নিন।