মুখ্যমন্ত্রীর মমতার ভবিষ্যৎবাণী মহালয়ার পর থেকে সংক্রমণ কমতে শুরু করবে!

0

সমাচার ডেস্ক: শুরু হয়ে গেছে আনলক ফোর এর প্রক্রিয়া। কিন্তু এর মাঝেই সংক্রমণের হার কতটা বাড়বে নাকি দ্বিতীয় দফায় এসে আবার তছনছ করে দিতে পারে তা নিয়ে আশঙ্কায় রয়েছেন বিজ্ঞানী থেকে স্বাস্থ্যকর্মীরা। তবে এর মাঝে আশার বাণী শুনিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পয়লা সেপ্টেম্বর থেকে শেষ ধাপের আনলক পর্ব শুরু হবে। স্কুল-কলেজ ছাড়া বাকি প্রায় সবই খুলে যাবে। তবে এই সংক্রমণ সে এখন বিভিন্ন আকার নিয়েছে তার কিন্তু বলাই বাহুল্য ফলে সেপ্টেম্বরের প্রথম দু’সপ্তাহ সংক্রমণ তীব্র হলেও তৃতীয় সপ্তাহ থেকে তা নিম্নগামী হবে বলেই আশা করছেন স্বাস্থ্যকর্তারা।

এখানেই স্বস্তির খবর শোনালেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীও মনে করছেন, মহালয়ার পর থেকে সংক্রমণ কমতে শুরু করবে। পুজোর আগেই রাজ্যের জনজীবন স্বাভাবিক হয়ে যাবে। কিন্তু এ তো ছিল তার ভবিষ্যৎ বাণী।

সেপ্টেম্বরের শেষ দিক থেকে করোনার সংক্রমণ কমতে শুরু করবে বলে বিশেষজ্ঞদের কাছ থেকে জেনেছেন তিনি। স্বাভাবিক হবে জীবনযাত্রা। কিন্তু কি উদ্দেশ্যে তার এই কথা ছিল তা পরিস্কার হলো আর কিছুক্ষণ পরে। তিনি মঙ্গলবার তার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকের বিষয়টি তুলে ধরেন।

এমনকি কোথায় কত আক্রান্ত হয়েছে এবং তার সম্পূর্ণ পরিসংখ্যান তিনি শোনেন। আর এরপরই ঘোষণা করেন তার পরবর্তী প্রাক ভোটের প্রস্তুতি পর্বের সময়সূচী। আর তার পরেই জেলা সফরে বেরিয়ে পড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে এ কথা জানান তিনি।