“ঘরে বসে আল্লাহকে ডাকা, পাঁচ ওয়াক্ত নামাজ পড়া,আল্লাহ আমাদের রহমত করুন।” মাশরাফি মুর্তজা

0

সমাচার ডেস্ক:করোনা আতঙ্ক চলছে গোটা বিশ্বজুড়েই প্রস্তুতি বাদ যায়নি বাংলাদেশ তবে সেখানকার ক্রিকেটাররা এখন পথে নেমেছে মানুষকে সচেতন করতে। সোমবার নিজের অফিসিয়াল ফেসবুকে এক ভিডিও আপলোড করেন সতর্কবার্তা দিলেন তিনি। মাশরাফি বিন মুর্তাজাঃ বাংলাদেশের এক অন্যতম প্রধান ক্রিকেটার বলেন

 “এখন আমাদের কি করণীয়। আজকে যত বড় বড় দেশগুলো দেখছি, যেভাবে ভেঙে পড়ছে, আমাদের দেশটা তো এমনিতে ছোট, মানুষের সংখ্যা অনেক বেশি। আমাদের যদি এরকম সংকট আসে, আল্লাহ না করুক, কি হতে পারে আমরা সবাই বুঝতে পারছি। এই মুহূর্তে করণীয় অনেক কিছু আছে, যেগুলো আমি মনে করি সবারই করা উচিৎ। এক হচ্ছে, ঘরে বসে আল্লাহকে ডাকা, পাঁচ ওয়াক্ত নামাজ পড়া। আল্লাহর কাছে ডাকা যে, আল্লাহ আমাদের রহমত করুন। এই ধরনের দুর্যোগ থেকে আমাদের সহযোগিতা করুন যেন করোনা না হয় এবং সবাই যেন সুস্থ থাকে।

তিনি আরো বলেন”দ্বিতীয় করণীয় কাজ কি তা নিয়ে মাশরাফি বলেন, অবশ্যই অবশ্যই প্রবাসী ভাই-বোনেরা যারা বিদেশে থাকেন, আসছেন দেশে বা যারা বেড়াতে গিয়েছিলেন আর দেশে আসছেন, তাদের কিন্তু অনেক কিছু করার আছে। প্রথম হচ্ছে নিয়ম-কানুনগুলো অবশ্যই মেনে চলা। কোয়ারেন্টাইন এই শব্দটা ব্যবহার করে আমি বলব, গৃহবন্দী থাকা।”