ব্রেকিং : আমফানের তান্ডব , রাজ্যে মৃত ৭২ ! 

0

সমাচার ডেস্কঃ- কলকাতায় ১৩০ কিলোমিটার গতিবেগে ক্ষয়ক্ষতি করছে সুপার সাইক্লোন আমফান । ইতিমধ্যেই তছনছ গোটা মহানগরী । এখন অন্ধকার ও শ্মশান বাংলার একাংশ । এই পরিস্থিতিতে ক্রমশ মৃত্যুর খবর আসছে বিভিন্ন জায়গা থেকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এখনও পর্যন্ত যে খবর রাজ্যে আমফানে মৃত ৭২ ।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আমফানে  কলকাতায় মৃত্যু ১৫ জনের , এছাড়া সুন্দরবনে ৪ , হাওড়ায় ৭ , উত্তর ২৪ পরগনা ১৭ , পূর্ব মেদিনীপুর ৬ , চন্দননগর ২ , বারুইপুর ৬ এবং ডায়মন্ডহারবারে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে । তাদের প্রত্যেকের পরিবারকে ২ লক্ষ্য টাকার ক্ষতিপূরণের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী । 

সমস্ত পরিস্থিতি স্বাভাবিক করতে ৪-৫ দিন সময় লাগবে।ইলেকট্রিসিটি অবস্থা খুব খারাপ, বন্ধ সব রাস্তা। শেষ হয়ে গিয়েছে জলের সংযোগ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রে কাছে সাহায্যের আর্জিও জানিয়েছেন। এই আমফান ঘূর্ণিঝড় ক্ষয়ক্ষতির পরিমাণ ১ লক্ষ কোটি টাকার । 

খুব পরিস্থিতি খারাপ দক্ষিণবঙ্গে। এরকম পরিস্থিতির জন্য কেউ তৈরী ছিল না ।দক্ষিণবঙ্গ ৯৯.৯৯ শতাংশ শেষ হয়ে গিয়েছে ।যে সব যায়গায় হওয়ার কথা ছিল সেটা ছাড়াও অন্যান্য জেলাতেও পড়েছে।

আমফান মোকাবেলায় প্রস্তুত রাজ্য সরকার । মোকাবেলায় জাতীয় বিপর্যয় মোকাবিলার ১৯ দল রয়েছে দক্ষিণ ২৪ পরগনায় ৬ টি, কলকাতা ৪ টি,পূর্ব মেদিনীপুরে ৪টি,উত্তর ২৪ পরগনায় ৩ টি দল মোতায়েন করা হয়েছে। হুগলি ও হাওড়ায় একটি করে দল রয়েছে। এমনটাই জানিয়েছেন এনডিআরএফ-এর কমান্ডান্ট নিশীথ উপাধ্যায়

১৯৯৯ এর কথা মনে করিয়ে দিয়ে বাংলার দিকে ধেয়ে আসছে সুপার ঘূর্ণিঝড় আমফান ।রাজ্যের ৭ জেলায় প্রভাব পড়বে আমফানের ।কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা।ঘূর্ণিঝড় মোকাবেলায় কন্ট্রোলরুম ফোন নম্বর হলো, ২২১৪৩৫২৬/১৯৯৫ এছাড়াও টোল ফ্রি নাম্বার ১০৭০ এই নম্বরে যোগাযোগ করতে পারবেন।