জ্যোতি কুমারির পড়াশোনার দায়িত্ব নিলেন বলিউডের প্রযোজক ফারহা খান

0

সমাচার ডেস্ক: সুশান্তের মৃত্যুর পর থেকেই বলিউডের স্বজনপোষণ নিয়ে প্রতিবাদ করেছেন নেটিজেনরা। তবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে একটা ইতিহাস তৈরি করছে বলিউডের কিছু অভিনেতা-অভিনেত্রী ।এই লকডাউনে প্রবাসী শ্রমিকদের বাড়িতে ফেরানোর ব্যবস্থা করেছেন সোনু সুদ। তবে এবার বিহারের সাইকেল গার্ল জ্যোতি কুমারির পড়াশোনার দায়িত্ব নিলেন বলিউডের খ্যাতনামা প্রযোজক তথা পরিচালক ফারহা খান।

এই লকডাউনের মধ্যেই সাইকেলের প্যাডল চেপে ১২০০ কিমি রাস্তা পার করে অসুস্থ বাবাকে নিয়ে বাড়িতে ফিরলেন ১৫ বছরের জ্যোতি কুমারী । অসুস্থ বাবাকে নিয়ে সাতদিনে গুরগাও থেকে বিহারের নিজের গ্রামে ফিরেছেন জ্যোতি।

টানা সাতদিন তার মধ্যে দুই দিন খাবার ও জুটেনি,এই জটিল পরিস্থিতিতে ১২০০ কিমি রাস্তা সাইকেল চালানো মুখের কথা নয়।তাও আবার সাইকেলের পিছনে ক্যারিয়ারে অসুস্থ বাবাকে বসিয়ে ১২০০ কিমি , এই বিষয়টি অবাক করছে সাইকেল ফেডারেশন অফ ইন্ডিয়া কর্তাদের।

উল্লেখ্য,গত মার্চ মাসে একটা দূর্ঘটনায় মারাত্মকভাবে জখম হন জয়তীর বাবা। তিনি পেশায় রিকশা চালক । গুরগাওয়ে রিকশা চালাতেন। নিজের অসুস্থ বাবাকে বাড়িতে ফিরেয়ে আনতে গিয়েছিলেন মেয়ে জয়তী । কিন্তু তার পর থেকেই দেশজুড়ে শুরু হয় লকডাউন । শেষ পর্যন্ত বাবার নেওয়া ভাড়া বাড়িতে আটকে ছিল বেশি কিছু দিন ধরে।

বাবার ইনকাম বন্ধ তো আগে থেকেই হয়েগিয়েছিল । তার মধ্যে নতুন করে লকডাউন । না ছিল খাওয়ার টাকা , আবার এদিকে বাড়িওয়ালা তাদের ভাড়া না দিলে তুলে দেওয়ার হুমকি। শেষ পর্যন্ত বাবাকে সাইকেলে চাপিয়ে গ্রামের বাড়িতে ফেরার সিদ্ধান্ত নেয় জয়তী। বাড়িতে আসতে সময় লাগে প্রায় ৭ দিন।তার মধ্যে ২ দিন কপালে খাওয়ার জুটেনি। রাস্তায় অনেকেই খাবার দিয়ে সাহায্য করছেন ।