বড় খবরঃ এবার রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নোটিস দিল ইডি, কিন্তু কেন জেনেনিন

0

সমাচার ডেস্ক: প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) পর এবার এবার ইডির নজরে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী (Krishna Kalyani)। তাঁর কোম্পানি স্লোভেক্স প্রাইভেট লিমিটেডকে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (পিএমএলএ) (2002) এর অধীনে এই নোটিশ দেওয়া হয়েছে।

আপনাদের জানিয়ে রাখি,কৃষ্ণ কল্যাণী খাতায় কলমে এখনও বিজেপিরই বিধায়ক রয়েছেন,২০২১ বিধানসভা নির্বাচনে তিনি উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থেকে বিজেপির টিকিটেই জিতে আসেন,তাঁর কয়েক মাস পর তৃণমূলে নাম লেখায়। মুকুল রায় অসুস্থতার কারণে পিএসি-র চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলে সেখানে কৃষ্ণ কল্যাণীকেই পিএসি চেয়ারম্যান মনোনীত করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

এই নোটিশে ইডি কলকাতা টিভি চ্যানেল এবং রোজ টিভি চ্যানেলের মাধ্যমে কোম্পানির দেওয়া বিজ্ঞাপনগুলির তথ্য চেয়েছে।২০১৮-২০১৯, ২০১৯-২০ এবং ২০২১-২২-এ দেওয়া বিজ্ঞাপন সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। এবং বিজ্ঞাপনের সময়কাল, প্রতি সেকেন্ডে বিজ্ঞাপনের হার এবং মোট কত টাকা দেওয়া হয়েছে, কোন চ্যানেলের অ্যাকাউন্টে কত টাকা দেওয়া হয়েছে সে বিষয়ে তথ্য চাওয়া হয়েছে কোম্পানির কাছ থেকে।

এই নোটিশটি PMLA আইনের ৫৯ ধারার অধীনে ED দ্বারা দেওয়া হয়েছে, এই ধারাটি ED-কে কোনো ব্যক্তি বা কোম্পানিকে নোটিশ দিয়ে প্রমাণ দাবি করার ক্ষমতা দেয়।