বড় খবরঃ ৬৮ বছর পর টাটা গোষ্ঠীর কাছে ফিরল এয়ার ইন্ডিয়া

0

সমাচার ডেস্ক: শেষ পর্যন্ত এয়ার ইন্ডিয়া যাচ্ছে টাটার হাতেই ৷ আজ সাংবাদিক সম্মেলন করে একথা ঘোষণা করেছে কেন্দ্র ৷খবর অনুযায়ী কোম্পানি সর্বোচ্চ দর দিয়েছে।বিনিয়োগ ও পাবলিক অ্যাসেট ম্যানেজমেন্ট বিভাগের সচিব তুহিন কান্ত পান্ডে বলেন, মন্ত্রীদের কমিটি এয়ার ইন্ডিয়ার জন্য বিজয়ী দর অনুমোদন করেছে। টাটা সন্স এয়ার ইন্ডিয়ার জন্য ১৮০০০ কোটি টাকার বিজয়ী বিড করেছে। তবে টাটার সঙ্গে জোর টক্কর ছিল স্পাইস জেটের প্রতিষ্ঠাতা অজয় সিংয়ের।

তবে আপনাদের জানিয়ে রাখি, গত সপ্তাহে গুঞ্জন ছড়িয়ে ছিল যে রতন টাটার হাতে যাচ্ছে এয়ার ইন্ডিয়া। তবে এই খবরটি অস্বীকার করা হয় কেন্দ্রের তরফে। শেষ পর্যন্ত সাংবাদিক সম্মেলন করে টাটার হাতে যে এয়ার ইন্ডিয়া তা জানলেন কেন্দ্র।

এদিক রতন টাটা টুইটারে পোস্ট করে লিখেছেন,’পুনরায় স্বাগত এয়ার ইন্ডিয়া।” আপনাদের জানিয়ে রাখি,১৯৩২-এর অক্টোবরে টাটা গ্রুপের হাত ধরে টাটা এয়ারলাইন্স নামে পথ চলা শুরু এয়ার ইন্ডিয়ার ৷

ভারতের স্বাধীনতার পর ১৯৫৩ সালে সালে এর জাতীয়করণ হয় ৷তবে ১৯৭৭ সাল পর্যন্ত সংস্থার চেয়ারম্যান হিসাবে কাজ করেন জে আর ডি টাটা। শেষ পর্যন্ত ৬৮ বছর পর টাটা গোষ্ঠীর কাছে ফিরল এয়ার ইন্ডিয়।