বড় সুখবরঃ সংবিধান থেকে ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ বাদ! আইনি নোটিশ পাঠালো অশোক কুমার সাহা,”ধর্মনিরপেক্ষ” বাংলাদেশ হতে চলেছে

0

সমাচার ডেস্ক:মোদী জমানায় ভারত যেরকম ধর্মনিরপেক্ষতার এক বাতাবরণ তৈরি করেছে বলে মনে করছে রাজনৈতিক পর্যবেক্ষকরা তেমনি বাংলাদেশেও এবার গর্জে উঠল সংখ্যালঘুরা। তেমনি দাবি উঠছে। এবার তৈরি হয়েছে বিতর্ক সোশ্যাল মিডিয়া ঘিরে উত্তাল। বাংলাদেশকে ধর্মনিরপেক্ষ করানোর জন্য। কিন্তু হঠাৎ বাংলাদেশ সাথে এই সম্পর্ককে অনেকে জুড়ে দিচ্ছেন বর্তমানে ভারতের এক বিশাল ঐক্যবদ্ধ এবং শক্তিশালী সরকার এর কার্যকারিতার সাথে।

এ বিষয়ে আইনজীবী অশোক কুমার ঘোষ বলেন, বাংলাদেশ মাইনরিটি সংগ্রাম পরিষদের সভাপতি অশোক কুমার সাহার পক্ষে পাঠানো লিগ্যাল নোটিশটি পাওয়ার দিন থেকে ১৫ দিনের মধ্যে রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাদ দিয়ে ধর্মনিরপেক্ষতা লেখা শুরু করতে হবে।

কিন্তু যদি না হয় তাহলে কি ঘটতে পারে তাও পরিষ্কার করে জানানো হয়েছে। অন্যথায় বাংলাদেশের অসাম্প্রদায়িক জনগণের পক্ষে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হবে।কেনো হঠাৎ এই ভাবনা উঠে আসলো? এবং এই ভাবনাকে রূপান্তরিত করলেন কারা?

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে ধর্মনিরপেক্ষতা চালু করার দাবিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মন্ত্রিপরিষদ সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট ১০ জনকে বাংলাদেশ মাইনরিটি সংগ্রাম পরিষদের সভাপতি অশোক কুমার সাহার পক্ষে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ।