বড় ঘোষণা রেলের, ফেরত টিকিটের দাম; ভয়ংকর থাবা করোনার; অবাধ যাতায়াত! 30 জুন পর্যন্ত বন্ধ ট্রেন

0

সমাচার ডেস্কঃ-  বর্তমান যে পরিস্থিতি করোনা প্রভাবে সমস্ত দেশজুড়ে। তাতে কোনো সিদ্ধান্তই যে স্থির হবে এমনটা বলা যায়না। আর ঠিক এমনটাই ঘটতে বর্তমানে কেন্দ্র-রাজ্য উভয়ই ক্ষেত্রেই।এই কারণে কোনো সিদ্ধান্তের ধনাত্মক ও ঋণাত্মক উঠে আসে যাকে সামনে রেখে এ কোন সরকারকে এমনটাই মনে করছে জনসাধারণের অনেকাংশ এবং বিশেষজ্ঞদের একাংশ।

 ট্রেন বন্ধের ঘোষণা করল রেল। আগে থেকে কেটে রাখা ৩০ জুন পর্যন্ত সমস্ত টিকিট বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়ে রেলমন্ত্রক জানিয়েছে, বাতিল হওয়া টিকিটের পুরো টাকা ফেরত দেওয়া হবে।

তবে শ্রমিক ট্রেন চালানো নিয়ে কিছুদিন আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিল রেল দপ্তর এবং তারপরে স্পেশাল ট্রেন চলছে কিন্তু আদৌ কি তাতে সাধারণ মানুষ যাতায়াত করবার মতো যথেষ্ট উপযোগি? প্রশ্ন থেকেই যাচ্ছে। তবুও সাধারণ মানুষ নিজেদের কে গৃহবন্দী রেখেছে এই লোক ডাউনের পরিস্থিতিতে।

মে মাসের প্রথম সপ্তাহেই পরিযায়ী শ্রমিক ও ভিনরাজ্যে আটকে পড়া ছাত্র ও পূন্যার্থীদের ফেরাতে শ্রমিক স্পেশাল ট্রেন চালু করে রেল। নতুন করে গাইডলাইন তৈরি করা হয় এই ট্রেনে চড়ার জন্য। কয়েক লক্ষ শ্রমিককে যখন ঘরে ফেরাতে শুরু করেছে এই ট্রেন, তখনই আরও একটি বার্তা দেয় রেল। আর সেই বার্তাই উঠে আসে অন্যান্য রুটে ট্রেন চালানোর কথা। পনেরোটি রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করে। বিশেষ ট্রেনগুলির জন্য ধার্য ভাড়া রাজধানী এক্সপ্রেসের সমান ।