শুভারাম্ভঃ রাম মন্দিরে পিলার গড়া, মোট ১২০০ টি পিলার,থাকছে বিশ্বের শ্রেষ্ঠ সুরক্ষা ব্যবস্থা

0

সমাচার ডেস্ক: রাম মন্দিরের ইতিহাস হয়তো অমর হয়ে থাকবে মোদী জমানায় ।এর চেয়ে বড় সাফল্য হয়তো মেলা ভার এমনটাই মনে করে ভক্তগণ। রাম মন্দির নির্মাণের জন্য শক্তিশালী হওয়া খুব দরকার। তবে দেশের জনগণের মধ্যে যে একটা আলাদা উদ্দীপনা ছিল তা প্রকাশ পায় প্রতিমুহূর্তে । ১ হাজার ২০০ টি স্তম্ভে রাম মন্দির নির্মাণ হবে। রিং ম্যাশিনের মাধ্যমে আজ প্রথম খনন চলল।

রাম মন্দির নির্মাণ সমিতির সভাপতি অবসরপ্রাপ্ত আইএএস অফিসার নৃপেন্দ্র মিশ্র ট্রাস্টের মহাসচিব চম্পট রায় এবং এলঅ্যান্ডটি এর পরিযোজনার নির্দেশক বৃজেশ কুমার সিংয়ের টিমের সাথে বৈঠক করেন। রাম মন্দির নির্মাণের জন্য বর্তমান পরিস্থিতি যথেষ্ট অনুকূল না হলেও প্রচেষ্টা প্রয়াস যেন এক নির্দিষ্ট অভিমুখে দৌড়চ্ছে।

উনি জানান, ৬০ মিটার পর্যন্ত রাম মন্দিরের পাইলিং ফাউণ্ডেশন থাকবে। ১২০০ পাইলিং সিমেন্ত, পাথর আর রড দিয়ে তৈরি হবে। এর সাথে অনেকটা সাদৃশ্য পাওয়া গেছে সমুদ্র বা নদী এগুলো সমুদ্র অথবা নদীতে যেমন ভাবে স্তম্ভ বানানো হয়, ঠিক তেমন ভাবেই হবে কিন্তু এতে স্টিলের প্রয়োগ হবে না।

এছাড়াও আরো কিছু বিষয়কে লক্ষ্য রেখে বানানো হবে যাতে এর টেকসই আরো মজবুত হয় এবং কোন রকম প্রাকৃতিক দুর্যোগের মধ্যে নিজের জায়গায় স্থির থাকতে পারে।