“২১ জুলাই মঞ্চ থেকে বেচল দিদি মুড়ি, ২২ জুলাই অর্পিতাদের ফ্ল্যাটে কোটি কুড়ি” কবিতার মাধ্যমে তোপ রুদ্রনীলের

0

সমাচার ডেস্ক: SSC দূর্নীতি রাজ্য জুড়ে তোলপাড় বঙ্গ রাজনীতি।এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) শুক্রবার পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে প্রতিমন্ত্রী পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির প্রাঙ্গণে অভিযান চালিয়ে ২০ কোটি টাকার নগদ জব্দ করেছে। এই টাকা এসএসসি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বলে সন্দেহ করছে ইডি। অভিযানের সময়।৫০০এবং ২০০০টাকার নোটগুলি স্তূপ করা হয়েছিল এবং এই পরিমাণ নোট গণনা মেশিনের মাধ্যমে গণনা করা হয়েছিল। তদন্ত দল ব্যাংক কর্মকর্তাদের সহায়তাও নেয় যাতে সঠিক পরিমাণ হিসাব করা যায়।

পার্থ চট্টপাধ্যায়ের ঘনিষ্ঠর বাড়ি থেকে ২০ কোটি উদ্ধার নিয়ে রুদ্রনীল ‘দুয়ারে গর্ত’ একটি কবিতা বেঁধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এক হাতে নিলেন তিনি। কবিতার মাধ্যমে রুদ্রনীল ঘোষ তৃণমূলকে কটাক্ষ করে বলেন, “২১ জুলাই মঞ্চ থেকে বেচল দিদি মুড়ি, ২২ জুলাই অর্পিতাদের ফ্ল্যাটে কোটি কুড়ি। মুড়ি বেচার টাকা নাকি চাকরি চুরির টাকা…. বলি ও দিদিভাই জবাব তো দিন,, মালিক তো আপনি একা।

এরপর তিনি আরও বলেন, ২০ কোটির নোটের পাহাড় দেখল বঙ্গবাসী … তৃণমূলের উন্নয়নে অর্পিতারাই মুখ.. জেরার মুখে মন্ত্রী জানায় পাপের ABCD.. হকের টাকা লুটবে এঁরাই “।

আপনাদের জানিয়ে রাখি,ইডি জানিয়েছে যে অর্পিতা মুখোপাধ্যায়ের আস্তানা থেকে ২০ টিরও বেশি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে, যার উদ্দেশ্য এবং ব্যবহার সংগ্রহ করা হচ্ছে। বিবৃতিতে বলা হয়েছে, চ্যাটার্জি ছাড়াও, ইডি শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ সি অধিকারী, বিধায়ক মানিক ভট্টাচার্য এবং অন্যান্যদের প্রাঙ্গনেও অভিযান চালিয়েছে।

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির তদন্তের জন্য শুক্রবার ইডি আধিকারিকদের একটি দল পশ্চিমবঙ্গের দুই মন্ত্রী – পার্থ চ্যাটার্জি এবং পরেশ অধিকারীর বাড়িতে অভিযান চালায়অন্তত সাত থেকে আটজন ইডি আধিকারিক সকাল ৮.৩০ টার দিকে চ্যাটার্জির বাসভবন নাকতলায় পৌঁছেছিলেন এবং রাত ১১.৩০ টা পর্যন্ত অভিযান অব্যাহত ছিল