১৮ দফা দাবিতে পুরাতন মালদা কংগ্রেসের পক্ষ থেকে বিডিওকে ডেপুটেশন

0

হক জাফর ইমাম, মালদা:সোমবার পুরাতন মালদা ব্লকে পুরাতন মালদা জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে ব্লক অফিসের সামনে জমায়েত হয়ে বিডিওকে ডেপুটেশন প্রদান করা হয় । এই দিন এই ডেপুটেশন কে কেন্দ্র করে পুরাতন মালদার নারায়ণপুরে ব্লক অফিসের সামনে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে একটি পথসভারও আয়োজন করা হয়।

এই দিনের পথ সভায় উপস্থিত ছিলেন মালদা কেন্দ্রের বিধায়ক ভূপেন্দ্র নাথ হালদার, পুরাতন মালদা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি নারায়ন চন্দ্র দাস, পুরাতন মালদা ব্লক কংগ্রেস সভাপতি গোপাল সরকার সহ ৬ টি অঞ্চল হতে আগত কংগ্রেস কর্মীরা। আজকের এই ডেপুটেশনের পথসভায় বিভিন্ন বক্তার বিভিন্ন বক্তব্য তুলে ধরেন এবং তাদের বক্তব্যের মাধ্যমে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারকে তুলোধোনা করেন।

এই ডেপুটেশনে মূলত ১৮ দফা দাবির ভিত্তিতে এই ডেপুটেশন দেওয়া হয়, ডেপুটেশনের মূল দাবিগুলোর মধ্যে ছিল বিশেষ করে কংগ্রেস কর্মীদের উপর পুলিশি অত্যাচার এবং মিথ্যা মামলায় ফাঁসানো এসব বন্ধ করতে হবে ,কেন্দ্রীয় সরকারের সাম্প্রদায়িকতা উস্কানিমূলক বিভিন্ন কার্যকলাপ বন্ধ করতে হবে, এবং রাজ্য সরকারের দুর্নীতি পরায়ন যুক্ত যেসব নেতা নেত্রী তাদেরকে অবিলম্বে শাস্তি প্রদান করতে হবে।

এছাড়াও বন্যা কবলিত এলাকায় সর্তকতা ব্যবস্থা হিসেবে কি কি পদক্ষেপ গ্রহণ করেছেন এবং বর্তমানে কি কি ব্যবস্থা কোথায় কোথায় রয়েছে চার জানাতে হবে, কন্যাশ্রী প্রকল্পে ব্লকে কত জনকে অনুদান দেয়া হয়েছে তার তালিকা দিতে হবে ,যুবশ্রী প্রকল্পে কতজনকে ভাতা দেওয়া হয়েছে তা প্রকাশ করতে হবে এবং ইন্দিরা আবাস যোজনা ঘর প্রাপকদের কাছ থেকে যে বেআইনিভাবে নেতাকর্মীরা কাঠ মানি তুলছে তা অবিলম্বে বন্ধ করতে হবে ।

মোট ১৪ জনের প্রতিনিধি আজকে পুরাতন মালদার ভিডিও মোহাম্মদ শেখ ইরফান হাবিব মহাশয় কে স্মারকলিপি প্রদান করেন এবং ডেপুটেশন কারীদের বক্তব্য শোনার পর তিনি আশ্বাস দেন যতশীঘ্র হোক তাদের অভিযোগ খতিয়ে দেখা হবে এবং যেসব দুর্নীতি হচ্ছে তা অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা হবে। আজকের এই ডেপুটেশন কে কেন্দ্র করে ব্লক চত্বরে প্রচুর পুলিশ মোতায়েন করা হয় যাতে কোনো ধরনের বিশৃঙ্খলার না ঘটে।