প্রকৃতির ভয়ংকর তাণ্ডবলীলার সামনে আসহায় বাংলাদেশ! মৃত্যু ১০ জনের, গৃহহীন বহু

0

সমাচার ডেস্কঃ- সারা পশ্চিমবঙ্গে যখন আম্ফান এর প্রবল গতিবেগ দিয়ে তছনছ করছে সবকিছু তখন গতিবেগ কিছুটা কমিয়ে প্রবেশ করলো বাংলাদেশএ। কিন্তু সেখানেও ক্ষয়ক্ষতির পরিমাণ কে আটকাতে পারল না সেই দেশ। প্রকৃতির নির্মম পরিহাসের কাছে হার স্বীকার করলো বাংলাদেশ। সেখানকার পরিস্থিতি নিয়ে প্রশাসনিক দপ্তর থেকে এবং বিভিন্ন সূত্রে খবর পাওয়া গেছে তাতে মৃত্যুর সংখ্যা যেমন রয়েছে তেমনি রয়েছে প্রচুর বাড়িঘর পড়ে যাবার থেকে আরম্ভ করে বহু মানুষ গৃহহীন হয়ে পড়েছেন।

 

এই ঝড়ে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাটসহ উপকূলীয় এলাকা লণ্ডভণ্ড করে দেয়। বিধ্বস্ত হয় ঘরবাড়ি, ভেঙে পড়ে গাছপালা ও বিদ্যুতের খুঁটি। উপকূলের ১৯ জেলায় অন্তত ৫১ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। ভয়াল গতি নিয়ে সুন্দরবনেই ছোবল মারে ‘অতি প্রবল’ ঘূর্ণিঝড় আম্ফান।  আবহাওয়া দপ্তর এর সূত্র মারফত এমনটাই খবর ছিল যে দুটি দেশের উপকূলবর্তী অঞ্চলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে।

আম্ফানের তীব্রতা অনেকটাই কমে বৃহস্পতিবার ভোর রাতে বাংলাদেশ অতিক্রম করেছে। উপকূলীয় জেলাগুলোতে আম্ফানের তাণ্ডবের সময় গাছ ও দেয়ালচাপায় এবং নৌকাডুবিতে বিভিন্ন স্থানে ১০ জনের মৃত্যু হয়েছে।