“NAMO অ্যাপকে ব্যান করা হোক” চীনের অ্যাপ বন্ধ হওয়ায় আক্রোশ সোনিয়া কংগ্রেসের হেভিওয়েট নেতার

0

সমাচার ডেস্ক: চীনের একাধিক অ্যাপ বন্ধ হয়ে গেছে ভারতে। যার জন্য এখন কমেছে চীনের একাধিক সংস্থার লাভ। ভারত কিভাবে বাণিজ্যিক স্ট্রাইক করে চীন কে জব্দ করতে পারে এবং চীনকে চোখের জল ফেলতে পারে তা এখন হাড়ে হাড়ে বুঝতে পারছে। তবে ভারতের রাজনৈতিক পর্যবেক্ষকদের মধ্যে এখন অনেকেই বলার চেষ্টা করছেন যে এই মুহূর্তে বিরোধিতা করা মোটেও সমীচীন নয় সে কংগ্রেস-অবিজেপি হোক বা আঞ্চলিক দলগুলো হোক। চীনের বিরুদ্ধে একসাথে লড়তে হবে এমনটাই দাবি তাদের।

কিন্তু প্রতিদিন যে সমস্ত বয়ান উঠে আসে তা কিন্তু অনেকটাই ভারতের সার্বভৌমত্বের ক্ষেত্রে ধাক্কা বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। উপরে যে ব্যক্তির ছবি দেখছেন তিনি মনমোহন সরকারের সময় ভারতের কেন্দ্রীয়মন্ত্রী পদে ছিলেন।

এই কংগ্রেসে নেতার নাম পৃথীরাজ চৌহানের। এই নেতা আক্রোশে বলেছেন মোদীর NAMO অ্যাপকে ব্যান করা হোক। কিন্তু হঠাৎ কেন তার মুখে এমন ধরনের কথা তাহলে কি সত্যি চীন অ্যাপ বন্ধ হবার কারণেই এমন আক্রোশ উঠে আসছে? কংগ্রেস নেতা পৃথীরাজ চৌহানের মতে NAMO অ্যাপের কারণেও নাকি প্রাইভেসি বিপদে পড়ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর NAMO অ্যাপকে দেশজুড়ে ব্যান করার দাবি তুলেছেন এই কংগ্রেস নেতা।