বাজিমাতঃ আত্মনির্ভর সোনার বাংলা পূর্ব ভারত কে নেতৃত্ব দেবে; দেশীয় পণ্য বিষয়ে মোদির কন্ঠে স্বামীজীর সুর

0

সমাচার ডেস্ক:আমফান মোকাবেলায় পশ্চিমবঙ্গ সরকার যখন প্রায় অনেকটা একা হয়ে পড়েছিল তখন কেন্দ্র থেকে দৌড় এসেছিলেন 83 দিনঘরে থার পর নরেন্দ্র মোদি। তিনি এসেই বাংলার জন্য প্যাকেজ ঘোষণা করেছিলেন। নেটিজেনদের মতে 2021 পাখির চোখ। তাকে ঘিরেই এখন চলছে তৃণমূল ও বিজেপির রাজনৈতিক সমীকরণ। তবে তা যাই হোক না কেন বর্তমান পরিস্থিতিতে সাধারণ মানুষের হাতে টাকা পৌঁছানো এবং করো না ভয়াবহ পরিস্থিতির মাঝে লকডাউন এর প্রভাব সব কিছু মিলিয়ে জনজীবনকে স্বাভাবিক রাখা এখন মূল কর্তব্য বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

আর সেখানেই বাজিমাত করতে চাইছেন নরেন্দ্র মোদি। এসেনসিয়াল কমোডিটিজ অ্যাক্টের সংশোধনের মাধ্যমে শিল্প এবং কৃষি যুক্ত হওয়ার হলে, এবার কৃষি ঋণ থেকে মুক্তি পাবেন কৃষকরা। আগামী দিনে কৃষকরা যেখানে ইচ্ছা, প্রয়োজনে অতিরিক্ত লাভে ফসল বিক্রি করতে পারবেন।সোনার বাংলা বানাতে চেয়েছেন তিনি। তবে একে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল তবে

প্রধানমন্ত্রী বললেন, “প্লাস্টিক দ্রব্য বর্জন করলে, পাটজাত দ্রব্যের ব্যবহার বহুগুণ বৃদ্ধি পাবে। যার ফলে পশ্চিমবঙ্গ প্রচুর লাভবান হবে। প্লাস্টিকের জায়গায় এবার স্থান পাবে পাটজাত দ্রব্য। আপনাদের পাঁচ আঙুলই তো এবার ঘি-তে ডুবে আছে”।উত্থাপন করলেন স্বামী বিবেকানন্দের দেশীয় পণ্য ব্যবহারের বাণী।