গান্ধী মূর্তির উন্মোচনের ২৪ ঘন্টার মধ্যেই অস্ট্রেলিয়ার মেলবোর্নে মূর্তির মুণ্ডচ্ছেদের চেষ্টা!

0

সমাচার ডেস্ক: ভারত সরকারের উপহার দেওয়া মহাত্মা গান্ধীর একটি মূর্তি ভাংচুর করা হয়েছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে।গত শনিবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে ভারত সরকারের তরফে উপহার গান্ধীর একটি মূর্তি। এসবিএস নিউজের একটি প্রতিবেদনে এই বিষয়ে বলা হয় যে গত শুক্রবার ভারতের কনসাল জেনারেল রাজ কুমার এবং অস্ট্রেলিয়ার অন্যান্য নেতাদের সঙ্গে মিলে প্রধানমন্ত্রী স্কট মরিসন রোভিলের অস্ট্রেলিয়ান ইন্ডিয়ান কমিউনিটি সেন্টারে মূর্তিটি উন্মোচন করেছিলেন।

প্রধানমন্ত্রী স্কট মরিসন এই কাজের তীব্র নিন্দা জানিয়ে ‘লজ্জাজনক’ বলেছেন।তিনি বলেছিলেন যে এই দেশে সাংস্কৃতিক স্মৃতিস্তম্ভের উপর হামলা সহ্য করা হবে না। “যেই এর জন্য দায়ী তারা অস্ট্রেলিয়ান ভারতীয় সম্প্রদায়ের জন্য একটি বড় অপমান করেছে এবং তাদের লজ্জিত হওয়া উচিত।

ভিক্টোরিয়া পুলিশ জানিয়েছে, শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে শনিবার বিকেল সাড়ে ৫টার মধ্যে অজ্ঞাত সংখ্যক অপরাধী মূর্তিটির মাথা কেটে ফেলার জন্য বিদ্যুতের সরঞ্জাম ব্যবহার করেছিল।

‘অস্ট্রেলিয়া ইন্ডিয়া কমিউনিটি চ্যারিটেবল ট্রাস্ট’-এর সভাপতি ভাসান শ্রীনিবাসন বলেছেন যে কেউ মূর্তিটি উন্মোচনের ২৪ ঘন্টার মধ্যে ভেঙে ফেলার চেষ্টা করেছে বলে তিনি দুঃখিত। তিনি বলেন, ভিক্টোরিয়ায় প্রায় ৩ লক্ষ ভারতীয় বসবাস করে।