“প্রায় ৪০ লক্ষ মানুষ পশ্চিমবঙ্গে ফিরতে চান ট্রেন চালাতে সাহায্য করছে না পশ্চিমবঙ্গ” অভিযোগ ও ক্রোধ প্রকাশ রেলমন্ত্রীর

0

সমাচার ডেস্কঃ- প্রবাসী শ্রমিকরা এখন ঘুরে বেড়াচ্ছিলেন দেশের বিভিন্ন প্রান্তে। কিন্তু ফিরতে পারছেন না বাড়িতে। তাদের এই জ্বালা যন্ত্রণা কিন্তু আলোচনার টেবিলে থেকে যাচ্ছে এখন বড় বড় আমলাদের। কিছু ক্ষেত্রে সমাধান সূত্র বের হলেও অনেক ক্ষেত্রে সুরাহা হচ্ছে না কোনোভাবেই। যার ফলস্বরূপ বিভিন্ন জায়গা থেকে ছোট ছোট বিদ্রোহের চরিত্র উঠে আসে বিভিন্ন সময়ে। এদিকে পশ্চিমবঙ্গ কে তোপ দাগলেন রেলমন্ত্রী।

 

রেলমন্ত্রী বলেন, ‘কিছু রাজ্য প্রবাসী শ্রমিকদের ফেরত পাঠাতে বিশেষ ট্রেন চালাতে সাহায্য করছে না। আমার মনে হয়, প্রায় ৪০ লক্ষ মানুষ পশ্চিমবঙ্গে ফিরতে চান। কিন্তু এখনো পর্যন্ত মাত্র ২৭টি ট্রেন ঢুকেছে সেরাজ্যে।’ প্রসঙ্গত উল্লেখ্য এর মধ্যেই রাজ্যে আসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আমফানে বিপর্যস্ত বাংলার পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যেই দিল্লি থেকে বাংলার উদ্দেশে রওনা দিয়েছেন কলকাতায় পৌঁছেও গিয়েছেন। বসিরহাট কলেজে তৈরি হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। ওই কলেজেই মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী একসঙ্গে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন। আকাশপথে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনার আমফান বিধ্বস্ত এলাকাও পরিদর্শনের কথা রয়েছে তাঁদের।