কার্গিল যুদ্ধে সেনার অবদান ভোলার নয়,বন্ধুত্বের জবাবে বিশ্বাসঘাতকতা করেছিল পাকিস্তান : নরেন্দ্র মোদী

0

সমাচার ডেস্ক: আজ (রবিবার) মন কি বাত এর ৬৭ তম পর্বে কার্গিল যুদ্ধে সেনার অবদান তুলে ধরলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) । তিনি বলেন, কার্গিলে বন্ধুত্বের জবাবে বিশ্বাসঘাতকতা করেছিল পাকিস্তান । তবে ভারতীয় সেনা জওয়ানরা সাহ দেখিয়েছিল। এই সেনাদের অবদান ভোলার নয়। আজ সারা দেশের মানুষ এই শহীদদের স্মরণ করেছে।

এরপর তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রসঙ্গে নরেন্দ্র মোদী (Narendra Modi) বলেন অটল বিহারি বিহারীজি গান্ধিজির কথা উদ্ধৃত করে বলেছিল, আমরা যখন একটি কঠিন সময়ের মধ্যে পর্ব আর সে সময় যদি আমরা বুঝতে না পারি কি করব তাহলে দেশের সবচেয়ে গরিব মানুষের দিকে তাকাতে হবে। তাদের অবস্থা দেখতে হবে। তাহলে বুঝে যাবেন কি করতে হবে।

এদিন আরও বলেন,কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে ভাবতে হবে আমরা কি এমন কিছু করতে যাচ্ছি যার সেনা জওয়ানদের সম্মানে প্রশ্ন উঠতে পারে? তাঁরা বিভিন্ন দুর্গম জায়গা থেকে দেশের জন্য প্রতিনিয়ত লড়াই করেন। তাদের কথা ভাবতে হবে । সবশেষে অটল বিহারির একটা ভিডিও ক্লিপ তুলে ধরেন নরেন্দ্র মোদি ।

এদিন তিনি আরো বলেন এই মুহূর্তে দেশে কোন আক্রান্তের সংখ্যা ১৩ লাখ এর বেশি প্রায় ১৪ লাখ ছুঁইছুঁই এই পরিস্থিতিতে দেশবাসীকে আরো সতর্ক থাকতে হবে। তিনি আরোও বলেন, করোনা মোকাবেলা করছে গোটা দেশ। বিপদ এখনো কাটেনি ।আজ আমাদের দেশে সুস্থতার হার অনেকটাই বেশি ।অন্য দেশের থেকে ভারতের মৃত্যুর হার কম। তবে সতর্ক থাকতে হবে এবং মাস্ক ব্যবহার করতে হবে। আমদের মাস্ক ব্যবহার করতে সমস্যা হয়। মনে হয় মাস্ক খুলে দি। কিন্তু সেই সময় ডাক্তার-নার্সের কথা মনে করুন তারা সারাদিন ৮ থেকে ১০ ঘন্টা অব্দি মাস্ক পরে থাকে।