প্রেমে পড়েছেন নাকি কামের ফাঁদে? জেনেনিন এই রিপোর্টে !

0

ওয়েব ডেস্কঃ কারো ব্যাপারে ভাবনায় ডুবে যান? কোনো মানুষ আপনাকে বার্তা পাঠিয়েছে কিংবা ফোন করেছে? অথবা ঘুমানোর আগে বিপরীত লিঙ্গের কারো কথা দীর্ঘ সময় ধরে ভাবছেন? তাহলে কি আপনি প্রেমে পড়েছেন নাকি আপনার ভেতরে লালসার জন্ম হয়েছে? এই বিষয়গুলো নিয়ে মনোরোগ বিশেষজ্ঞ, যৌনরোগ বিশেষজ্ঞ এবং সমাজ বিজ্ঞানীরা বলছেন, প্রেম আর কামের মধ্যে সূক্ষ্ম পার্থক্য রয়েছে। কিছু বিষয়ের ওপর নির্ভর করে এগুলো আলাদাভাবে চিহ্নিত করা যায়। দেখুন সেই পার্থক্য….


যেভাবে বুঝবেন আপনি কামুক

১ /. আপনি কি অন্যের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করতে চান? সঙ্গী আপনার হাত স্পর্শ করলেও কি আপনার হার্টবিট বেড়ে যায়? চুম্বন করার সময় কি আবেগি হয়ে ওঠেন এবং যৌন তাড়না অনুভব করেন? বিশেষজ্ঞরা বলছেন, এ ধরনের ঘটনা ঘটলে আপনি কামের ফাঁদে পড়েছেন। সোজাভাবে বললে আপনি প্রেমে পড়েননি বরং কাম আপনার ওপর ভর করেছে।

২ /. কিংবা সঙ্গী যখন আপনাকে বার্তা পাঠায় যে, সে খুব খারাপ একটা দিন পার করছে; তখন কি আপনার খারাপ লাগে? যদি না লাগে, তাহলে আপনি প্রেমে পড়েননি। কেবল তার প্রতি আপনার কাম রয়েছে।

৩ /. আপনি কি তার সঙ্গে সময় কাটাতে ভালোবাসেন কিন্তু ভবিষ্যতে একসঙ্গে থাকার কোনো পরিকল্পনা করেন না? তাহলে বুঝে নিতে হবে, আপনার এটা আসলে কাম, কারো প্রেমে আপনি পড়েননি।

আর যেভাবে বুঝবেন প্রেমে পড়েছেন

১ /. সঙ্গীর খারাপ লাগায় আপনার যদি খারাপ লাগে, তাহলে বুঝে নেবেন আপনি প্রেমে পড়েছেন। সঙ্গী যদি খারাপ সময় পার করে, তাহলে যদি আপনারও খারাপ লাগে, তাহলেও আপনি নিজেকে প্রেমিক হিসেবেই ভেবে নিন।

২ /. নিজে কোনো স্থানে গিয়ে ভালো লাগলে সেখানে সঙ্গীকে নিয়ে যাওয়ার কথা ভাবলেও ধরে নেবেন আপনি প্রেমিক। কোনো জায়গায় বেড়াতে যাওয়ার সময় সঙ্গীকে না পেলে খারাপ লাগলে বুঝে নেবেন আপনি প্রেমে পড়েছেন।

৩ /. সঙ্গীর কাছ থেকে যদি নিজেকে নিরাপদ মনে করেন এবং তাকে ঘিরে আপনার সব ভবিষ্যৎ পরিকল্পনা থাকে, তাহলে হলফ করেই বলতে হয় আপনি প্রেমে পড়েছেন।