অমিত শাহের স্বপ্ন অপূর্ণ থেকে যাবে, বললেন সৌগত রায়

0

রাজীব ঘোষ:- অমিত শাহের স্বপ্ন ছিল পশ্চিমবঙ্গের ক্ষমতা দখল করা। তার সেই স্বপ্ন অপূর্ণ থেকে যাবে। রাজ‍্যে লোকসভা নির্বাচনে বিজেপির গ্রাফ যেভাবে উপরে উঠেছিল বিজেপির নিজের ব্যর্থতার জন্যই সেটা অনেকটা নামিয়ে দিয়েছে। পরিযায়ী শ্রমিকদের দুর্দশার জন্য অমিত শাহ দায়ী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে আক্রমণ করে বলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে পশ্চিমবঙ্গে ক্ষমতা দখলের কথা বলেছেন অমিত শাহ। সেই প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, দিল্লিতে অমিত শাহের নাকের ডগায় হিংসার ঘটনা ঘটেছে। তাতে বিজেপি প্ররোচনা দিয়েছে। লোকসভায় বলেছিলাম অমিত শাহের পদত্যাগ করা উচিত। কিন্তু ওর লজ্জা বোধ টুকু নেই।

 

এর আগে অমিত শাহ বলেছেন, পশ্চিমবঙ্গ এবং কেরলে হিংসাত্মক রাজনীতি হচ্ছে যে রাজনৈতিক দল হিংসায় প্রশ্রয় দেয়, দেশের গণতন্ত্রের জন্য তাদের ক্ষমতায় থাকা উচিত নয়। পশ্চিমবঙ্গে রোজ হিংসা বাড়ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিযায়ী শ্রমিকদের নিয়ে যে ট্রেন আসছে তাকে করোনা স্পেশাল বলেছিলেন। অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই বক্তব্যের সমালোচনা করেছেন।

 

তার পরিপ্রেক্ষিতে অমিত শাহ কে আক্রমণ করে সৌগত রায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সঠিক কথাই বলেছেন। যেভাবে ট্রেনের মধ্যে পরিযায়ী শ্রমিকরা গা ঘেষাঘেষি করে আসছে তাদের সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। সেটা অমিত শাহের বোঝার ক্ষমতা নেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে অমিত শাহ বলেছেন রাজ্য দখলের ছক কষা হয়ে গিয়েছে। বিজেপি ক্ষমতা দখল করবে। তার সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতে আক্রমণ করেন তৃণমূলের বর্ষীয়ান নেতা ও সাংসদ সৌগত রায়।