অমিত শাহকে হত্যার দায়ে অভিযুক্ত বলায় আদালতে মামলা রাহুল বিরুদ্ধে , আজ হাজিরা !

0

ডেস্ক রিপোটারঃ পরপর মামলার দায় রাহুলের বিরুদ্ধে । মঙ্গলবার আমেদাবাদ আদালতে হাজিরা দেবেন রাহুল গান্ধি । বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে হত্যার দায়ে অভিযুক্ত বলায় তাঁর বিরুদ্ধে কয়েকজন বিজেপি কর্মী মানহানির মামলা দায়ের করে। গত এপ্রিল মাসে লোকসভা নির্বাচনের আগে মধ্যপ্রদেশে কংগ্রেসের প্রচারসভায় ওই মন্তব্য করেন রাহুল।এই নিয়ে এই মানহানির মামলায় চতুর্থবার হাজিরা দেবেন তিনি।গত ২৩ এপ্রিল,অমিত শাহকে খুনের দায়ে অভিযুক্ত বলেন যে অভিযোগ থেকে ৫ বছর আগেই মুক্তি দেওয়া হয় বিজেপির সর্বভারতীয় সভাপতিকে।পাশাপাশি অমিত পুত্র জয় শাহের বিরুদ্ধেও দুর্নীতিতে জড়িয়ে থাকার অভিযোগ করেন রাহুল গান্ধি।


“খুনের দায়ে অভিযুক্ত বিজেপি সভাপতি অমিত শাহ…বাঃ কি দারুণ ব্যাপার…আপনারা জয় শাহের নাম শুনেছেন? তিনি ম্যাজিক জানেন, মাত্র ৩ মাসে ৫০ হাজার টাকাকে ৮০ কোটি টাকায় বদলে ফেলেছেন তিনি”,বলেন রাহুল।

২০০৫ সালে গ্যাংস্টার সোহরাবউদ্দিন শেখের জাল এনকাউন্টার মামলায় নাম জড়ায় অমিত শাহের।কিন্তু ২০১৪ সালে আদালত রায় দেয় যে,অমিত শাহের বিরুদ্ধে  এ ব্যাপারে যথেষ্ট প্রমাণ নেই। গত বছর, ট্রায়াল কোর্টের এই নির্দেশকে সিবিআই চ্যালেঞ্জ না করার বিরুদ্ধে দায়ের হওয়া একটি পিটিশনও খারিজ করে দেয় বম্বে হাইকোর্ট।

গত সপ্তাহেই অন্য একটি মানহানির মামলায় রাহুল গান্ধিকে জামিন দেয় পাটনা আদালত।রাহুল মহারাষ্ট্রের একটি নির্বাচনী সভা থেকে বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদিকে উদ্দেশ্য করে বলেন “সব চোরেদের উপাধিই মোদি”। এরপরেই সনিয়া পুত্রের বিরুদ্ধে ওই মানহানির মামলা দায়ের হয় পাটনা আদালতে।


“আমার একটা প্রশ্ন আছে। কেন সব চোরেদের সঙ্গেই মোদি কথাটি জড়িয়ে যায়? নীরব মোদি,ললিত মোদি অথবা নরেন্দ্র মোদি,সকলের সঙ্গেই মোদি জড়িত?আমরা জানি না ভবিষ্যতে আর কতো মোদিরা বেরিয়ে আসবেন”,বলেন রাহুল গান্ধি।