ভার্চুয়াল জনসভায় সরকার গঠনের দাবি করলেন অমিত শাহ

0

রাজীব ঘোষঃ- বিহারে নীতিশ কুমার এর নেতৃত্বে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে এন ডি এ। তবে এখন রাজনীতির সময় নয়। মোদীজির নেতৃত্বে কোভিড ১৯ ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। বিহারে যতদিন আরজেডি ক্ষমতায় ছিল বৃদ্ধির হার ছিল ৩.৯ শতাংশ, নীতীশ কুমারের সময় সেই বৃদ্ধির হার হয়েছে ১১.৩ শতাংশ। ভার্চুয়াল জনসভায় এই বক্তব্য রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিহারে দলীয় কর্মীদের ভার্চুয়াল জনসভায় বক্তব্য রাখেন অমিত শাহ।

ইউটিউব, ফেসবুক সহ নানা অ্যাপের মাধ্যমে ৭২ হাজার বুথের প্রায় ৫ লক্ষ দলীয় কর্মীদের সামনে অমিত শাহ বলেন, বিহারে নীতিশ কুমার এর নেতৃত্বে এনডিএ সরকার গঠন করবে। অক্টোবর-নভেম্বরে বিহার বিধানসভার নির্বাচন রয়েছে। তার আগে সেখানকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে সভা করলেন প্রাক্তন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তিনি সেই ভার্চুয়াল জনসভায় বলেন, এখন রাজনীতির সময় নয়। বিজেপি গণতন্ত্রে বিশ্বাসী। কোভিড ১৯ ভাইরাসের বিরুদ্ধে যারা সামনে থেকে লড়াই করছেন, সেই সমস্ত চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের জানাই কোটি কোটি সেলাম। তাদের এই গুরুত্বপূর্ণ ভূমিকা স্বীকার করছি।

অমিত শাহের এই ভার্চুয়াল জনসভার বিরুদ্ধে আরজেডির রাবড়ি দেবী এবং তার পুত্র তেজস্বী যাদব থালা বাজিয়ে প্রতিবাদ জানান। রাহুল গান্ধীর কেন্দ্রীয় সরকারের সমালোচনার বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ৭০ বছরে দেশে যে কাজ করা যায়নি, দ্বিতীয় মোদি সরকারের প্রথম বছরে সেই বিষয়ের সমাধান হয়ে গিয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে বিজেপির পক্ষ থেকে প্রচার কর্মসূচি শুরু হয়েছে। বিহার এবং বাংলায় বিধানসভা নির্বাচনে ক্ষমতা দখলের লক্ষ্যে বিজেপি ব্যাপক প্রচার শুরু করেছে। বর্তমান পরিস্থিতিতে মিটিং-মিছিল সম্ভব নয়।

তাই বিজেপির শীর্ষ নেতৃত্ব ভার্চুয়াল জনসভার সিদ্ধান্ত নিয়েছেন। প্রযুক্তির মাধ্যমে সমস্ত দলীয় নেতাকর্মীদের কাছে বক্তব্য তুলে ধরছেন দলের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপরে বাংলায় তার ভার্চুয়াল জনসভা করার কথা রয়েছে। সেখানেও রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হবে বিজেপির শীর্ষ নেতৃত্ব।