কৃষকদের উন্নয়নের জন্যই কৃষি বিল : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

0

সমাচার ডেস্ক: নতুন কৃষি বিল আসার পরেই ,কৃষি বিল নিয়ে প্রতিবাদ অব্যাহত আছে দেশের বিভিন্ন জাইগাই।পথে নেমেছে একাধিক কৃষি সংগঠন ও বিরোধী দল।

দেশের বিভিন্ন যাইগাই যখন প্রতিবাদ ঠিক তখনই নরেন্দ্র মোদি বলেন, কৃষকদের উন্নয়নের জন্যই এই বিল আনা হয়েছে,এর ফলে কৃষি ক্ষেত্রে দুর্নীতি বন্ধ হবে।

কৃষি বিল নিয়ে দেশের বিভিন্ন জায়গায় চলছে আন্দোলন ও ডাকা হয়েছে ভারত বনধ ,অমৃতসর-দিল্লির মাঝে জাতীয় সড়ক অবরোধ করা হয়েছে । কর্নাটক সহ অন্য রাজ্যেও বিক্ষোভ চলছে । এরই মাঝে আজ দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকী উপলক্ষে বক্তব্য পেশ করতে গিয়ে কৃষকদের উদ্দেশে বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । তাঁর দাবি, কৃষি বিল নিয়ে কৃষকদের ভুল বোঝানো হচ্ছে । কৃষকদের স্বার্থেই বিল পাশ হয়েছে ।

দীর্ঘসময় ধরে দুর্নীতির শিকার হয়েছেন কৃষকরা । বলেন, “কৃষক ও শ্রমিকরা পুরোনো আইনের জাল কোনওদিন বুঝতে পারেনি । কিন্তু BJP সরকার সবসময় এই পরিস্থিতি পালটাতে চেয়েছে । কৃষকদের স্বার্থে প্রতিনিয়ত সংস্কারের কাজ করেছে ।”

নরেন্দ্র মোদি বলেন, শেষ কয়েক বছরে NDA সরকার কৃষকদের ব্যাঙ্কের সঙ্গে যুক্ত করার চেষ্টা করেছে । 10 কোটির বেশি কৃষককে 1 লাখ কোটির বেশি টাকা দেওয়া হয়েছে । কৃষকরা যাতে সহজেই ঋণ নিতে পারে তার চেষ্টা করেছে সরকার ।