পার্থের পর কংগ্রেস বিধায়কের গাড়িতে টাকার পাহাড়, গ্রেপ্তার তিন বিধায়ক

0

সমাচার ডেস্কঃ পশ্চিমবঙ্গে কলকাতার পর এবার হাওড়ায় বিপুল পরিমাণ নগদ উদ্ধার হয়েছে। এবার অন্য রাজ্যের তিন কংগ্রেস বিধায়কের (কংগ্রেস এমএলএ) কাছ থেকে মোটা অঙ্কের টাকা উদ্ধার করেছে পুলিশ। কার টাকা, কোথায় নেওয়া হচ্ছিল, তা এখনও স্পষ্ট নয়। পুলিশ সূত্রে খবর, হাওড়া পুলিশের কাছে ইতিমধ্যেই নগদ টাকার তথ্য ছিল। কলকাতা থেকে জামতাড়ায় কালো রঙের একটি গাড়িতে বিপুল পরিমাণ নগদ টাকা পাচার হওয়ার খবর পাওয়া গেছে। খবরের ভিত্তিতে পাঁচলা ও সাঁকরাইল থানার পুলিশ পাঁচলা রানিহাটি মোড়ের কাছে তল্লাশি অভিযান চালায়, নং জাতীয় সড়ক সংলগ্ন।

ঝাড়খণ্ডের বিধায়কের স্টিকার লাগানো কালো গাড়িটিকে থামিয়ে তল্লাশি চালায় পুলিশ। গাড়ি থেকে দুটি নোট ভর্তি কালো ব্যাগ উদ্ধার করা হয়েছে। গাড়িতে ছিলেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক রাজেশ কাছাপ, নমন বিক্সাল এবং ইরফান আনসারি। পুলিশ সূত্রে খবর, গাড়িতে চালকসহ ৫ জন ছিলেন। কোথা থেকে এবং কী উদ্দেশ্যে এত নগদ টাকা নিয়ে যাচ্ছেন তার কোনো নথি দেখাতে পারেননি তারা।

তিন কংগ্রেস বিধায়ককে গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, ওই দিনই তিনি দমদম বিমানবন্দর থেকে সড়কপথে ঝাড়খণ্ডের উদ্দেশ্যে রওনা হন। জিজ্ঞাসাবাদের জন্য তাকে পাঁচলা থানায় নিয়ে যাওয়া হয়েছে। নোটের পরিমাণ এমন যে তা গণনার জন্য মেশিন ডাকা হয়েছিল। দুটি ব্যাগেই কোটি কোটি টাকা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গাড়ির ট্রাঙ্কে নোটের বান্ডিলের ভিডিও পোস্ট করে কেন্দ্রকে টার্গেট করার চেষ্টা করেছে টিএমসি। টিএমসি টুইট করে জিজ্ঞাসা করেছে ইডি কি কম লোকের মধ্যে সক্রিয়? রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বিষয়টি ইডি-র নজরে এনে সম্পূর্ণ তদন্তের দাবি জানিয়েছেন। অন্যদিকে, ঝাড়খণ্ডের বিরোধী দল বিজেপি কংগ্রেস সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছে।