অযোধ্যায় ঐতিহাসিক রাম মন্দির প্রতিষ্ঠায় মোদির হাত ধরে আদবানি,যোশি পুনরায় ফার্স্ট বেঞ্চে

0

সমাচার ডেস্ক: রাম মন্দির প্রতিষ্ঠা ভারতের ইতিহাসে অন্যতম অধ্যায় হতে চলেছে। যে অধ্যায় লেখা থাকবে ইতিহাসের পর্যায়ক্রমিক বিভিন্ন শতকের নাম। একদিকে কংগ্রেস সমস্ত রাজনৈতিক বিরোধিতা এবং তাদের আইনি পদক্ষেপ যেমন লেখা থাকবে তেমনি লালকৃষ্ণ আদভানি থেকে শুরু করে বিজেপির একাধিক হেভিওয়েট নেতাদের সাথে যুক্ত থাকার কাহিনী লিপিবদ্ধ থাকবে।

কিন্তু যমুনা দিয়ে অনেক জল গড়ে গিয়েছে তারপর বহু বছর অতিক্রান্ত হয়েছে বিজেপির অন্দরমহলে রাজনীতি ও তার গিয়ার পরিবর্তন করেছে। সেখানে উঠে এসেছে বিভিন্ন বিতর্ক।

কিন্তু সে বিতর্কে অবসান এর জন্য রাম মন্দির প্রতিষ্ঠিত হতে চলেছে এক বড় পদক্ষেপ। শোনা যাচ্ছে যে, এই মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমেত মোট পাঁচজনই উপস্থিত থাকতে পারবেন।

সুত্র অনুযায়ী, মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, এবং শ্রীরামজন্মভূমি ট্রাস্টের সভাপতি নৃত্য গোপ্লা দাস আর মহাসচিব চম্পর রায় থাকবেন।

এই অনুষ্ঠান ঘিরে ইতিমধ্যেই অযোধ্যায় সাজো সাজো রব শুরু হয়ে গিয়েছে এই অনুষ্ঠানে প্রায় পৌনে দুশো অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে।তাঁদের মধ্যে লালকৃষ্ণ আদবানি , মুরলী মনোহর জোশি, উমা ভারতী, বিনয় কাটিয়ার, মন্দির ট্রাস্টের সদস্য আর অযোধ্য এবং গোটা দেশের সাধু সন্ন্যসীরা উপস্থিত থাকবেন।