NRS-এর পরিস্থিতি স্বাভাবিক করার আবেদন নিয়ে মোদিকে চিঠি লিখলেন অধীর চৌধুরি

ডেস্ক রিপোটারঃ NRS-এ জুনিয়র ডাক্তারের উপর হামলার প্রতিবাদে চিকিৎসকদের কর্মবিরতির ফলে ভয়ংকর পরিস্থিতির মুখে রাজ্যে । একথা জানিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ চাইলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি । এই নিয়ে গতকাল প্রধানমন্ত্রীকে তিনি চিঠি লিখেছেন ।

চিঠিতে তিনি লেখেন, “মাননীয় নরেন্দ্র মোদিজি । NRS-এ জুনিয়র ডাক্তারদের উপর হামলার প্রতিবাদে রাজ্যের সমস্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন । জখম জুনিয়র ডাক্তার মৃত্যুর সঙ্গে লড়াই করছেন । এই কর্মবিরতির ফলে রোগীরা প্রচণ্ড দুর্দশায় পড়েছে । বাংলায় এখন নৈরাজ্য দেখা দিয়েছে । পরিস্থিতি স্বাভাবিক করতে যত দ্রুত সম্ভব আপনার হস্তক্ষেপের আবেদন জানাচ্ছি ।”

সোমবার রাতে রোগীমৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় NRS ( নীলরতন মেডিকেল কলেজ ও হাসপাতাল ) হাসপাতালে । রোগীর পরিবারের সঙ্গে জুনিয়র ডাক্তারদের হাতাহাতি হয় । এর জেরে মাথা ফাটে এক জুনিয়র ডাক্তারের । আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয় । এরপরই অবস্থান বিক্ষোভ শুরু করে জুনিয়র ডাক্তাররা ।

আজ সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত রাজ্যজুড়ে সব হাসপাতালে OPD বয়কটের ডাক দেয় জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস ।ডাক্তারদের পাঁচটি সংগঠন যৌথভাবে এই বয়কটের ডাক দিয়েছে । এই যৌথ মঞ্চের নেতৃত্বে রয়েছে ডাক্তারদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল ফোরাম । এই সংগঠন সরকারি ও বেসরকারি প্রতিটি হাসপাতালে OPD অর্থাৎ বহির্বিভাগের পরিষেবা বন্ধ রাখার ডাক দিয়েছে । তবে হাসপাতালের জরুরি পরিষেবা ব্যাহত হবে না বলে আশ্বাস দেওয়া হয়েছে ।