ফের করোনার তীব্র থাবাঃ প্রায় ৭০ হাজার করোনা আক্রান্ত একদিনে, সুস্থতার হার ৭৩%

0

সমাচার ডেস্ক: যে স্বাস্থ্যমন্ত্রীকে বুলেট ট্রেন দুদিন আগে ছিল যে করোনা সংক্রমনের ক্রাব নিম্নমুখী কিন্তু স্বস্তির খবর আর বেশিদিন রইল না স্বাস্থ্যমন্ত্রকের আজকের বুলেটিনে অনেকগুলো দিক আছে। প্রথমত, দৈনিক সংক্রমণ রেকর্ড ছাড়িয়েছে।

একদিনে আক্রান্ত রোগীর সংখ্যা ৬৯ হাজার ৬৫২ জন। করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যাও বেড়েছে। ৬ লাখ ৮৬ হাজারের কাছাকাছি।তবে গত 24 ঘণ্টার যে রিপোর্ট সামনে এসেছে তা নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য মহল

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ধরা পড়েছে প্রায় ৭০ হাজার। একদিনে মৃত্যুও হয়েছে ৯৭৭ জনের। দেশে করোনা পজিটিভ রোগীর সংখ্যা পৌঁছে গেছে ২৮ লাখে।

বিভিন্ন পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে যে নভেম্বর এরপর থেকে শীতে করোনার প্রকোপ আরো বাড়তে পারে। কিন্তু যতদিন না ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে ততদিন কিভাবে সুস্থতার হারকে আরো বাড়ানো যায়। সেদিকেও লক্ষ্য রাখছে

সুস্থতার হার বেড়েছে এবং মৃত্যুহার আরও কমেছে। একদিনে ৫৮ হাজার ৭৯৪ জন করোনা রোগী সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন। দেশে এখন করোনা জয়ীদের সংখ্যা ২১ লাখ ছুঁতে চলেছে। কেন্দ্রের হিসেবে ২০ লাখ ৯৬ হাজার ৬৬৪ জন। সেই সঙ্গেই কোভিড রিকভারি রেট বা সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৩.৯১%।