তীব্র করোনা সংক্রমণ; সেপ্টেম্বরের পর বিদ্যালয় খোলা নিয়ে ভাবতে চায় কেন্দ্র! সিংহভাগ অভিভাবক এর বিপক্ষে

0

সমাচার ডেস্কঃ-  বিদ্যালয় খোলা নিয়ে চলছে ডামাডোল পরিস্থিতি। কিন্তু এর মধ্যে অধিকাংশ অভিভাবক দের মত তারা বর্তমানে তাদের শিশুদেরকে এই ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে কোনোমতেই পাঠাতে চায় না। পরিষ্কার সোশ্যাল মিডিয়া থেকে আরম্ভ করে আবেদনে সমস্ত জায়গায় ধরা পড়েছে এই প্রতিচ্ছবি। এরপরেও কোনরকম বিদ্যালয় খোলা নিয়ে মতামত জাহির করছে অনেকেই। শুরু হয়েছে এক বিতর্ক।

 

কিন্তু কেন্দ্র সরকারের কিছু আধিকারিকরা সূত্র মারফত জানিয়েছে যে এখনি কোন সম্ভাবনা নেই। ওই আধিকারিকরা বলেন, ‘মহামারী পরিস্থিতির উপর পুরোটাই (স্কুল খোলার বিষয়টি) নির্ভর করায় কোনও সময় নির্ধারণ করা হয়নি। একটি কেন্দ্রশাসিত অঞ্চল ছাড়া কোনও রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলই অদূর ভবিষ্যতে স্কুল খোলার পক্ষে নয়।’ তবে যে রাজ্য গুলির উপর এই বিষয়টি সমস্ত টায় ছাড়া হবে তা নিয়ে কেন্দ্র বারবার করে বলে আসছে।

 

তাঁদের কথায়, ‘সেপ্টেম্বরের শেষের দিকে উচ্চ মাধ্যমিকের ক্লাস শুরুর করার সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। তবে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। যখন এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে, তখন কেন্দ্র শুধুমাত্র একটি অ্যাডভাইজারি জারি করবে এবং নিজেদের জেলায় করোনাভাইরাস পরিস্থিতির উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেবে রাজ্যগুলি।’