অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে তৃতীয় ঢেউয়ের আগেই শিশু চিকিৎসার জন্য ২৩ হাজার কোটির প্যাকেজ  

0

সমাচার ডেস্ক: দ্বিতীয়তে ঢেউয়ে শিক্ষা নিয়ে তৃতীয় ঢেউয়ের আগেই শিশু চিকিৎসার জন্য ২৩ হাজার কোটির প্যাকেজ ঘোষণা করলেন কেন্দ্রীয় সরকার। আপনাদের জানিয়ে রাখি, বৃহস্পতিবার দিন মন্ত্রিসভার বৈঠকে করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন সংকটের জন্য বিজেপি সরকারকে কাঠগড়ায় তুলেছে বিদেশি সংবাদ মাধ্যম থেকে শুরু করে বিশেষজ্ঞরা । দ্বিতীয় ঢেউয়ে সময় আগাম পদক্ষেপ নেওয়া হয়নি সেই অর্থে ‌। তাই পরিস্থিতি সামলাতে রাজ্য গুলোকে অক্সিজেন সংকটে পরতে হয়।

তাই সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের আগে থেকেই বড় ঘোষণা করলেন কেন্দ্রীয় সরকার ‌ করোনা মোকাবিলায় ২৩ হাজার ১২৩ কোটি টাকার প্যাকেজ। বিশেষজ্ঞদের মতে তৃতীয় ঢেউয়ে শিশুরা বেশি আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা করছেন।তাই প্যাকেজের খরচও সেই শঙ্কাকে মাথায় রেখে করতে চলেছে কেন্দ্র সরকার।

এদিকে নতুন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য জানিয়েছেন,এই টাকা দিয়ে দেশের মধ্যে ৭৩৬টি জেলায় গড়ে তোলা হবে শিশুরোগ চিকিৎসাকেন্দ্র। এবং ২০ হাজার আইসিইউ শয্যা। তিনি আরও বলেন, ২৩ হাজার কোটি টাকার মধ্যে ১৫ হাজার কোটি টাকা নিজেই খরচ করবে কেন্দ্র। আর বাকি ৮ হাজার কোটি টাকা বণ্টন করা হবে রাজ্যগুলির মধ্যে।