শহীদ করোনা যোদ্ধাদের স্মরণে কলকাতায় তৈরি হবে স্মারক

0

সমাচার ডেস্ক: করোনা সংক্রমনের সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে। করোনার সাথে এই যে অসম যুদ্ধ চলছে সেই যুদ্ধের সৈনিক হলেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে পুলিশ কর্মী ও প্রশাসনিক আধিকারিকরা।

করোনার নাম শুনলে যেখানে আমরা ভয় পাচ্ছি সেখানে এই যুদ্ধটা তারা সামনে থেকে লড়ছেন। করোনার বিরুদ্ধে লড়াই করতে করতে পশ্চিমবঙ্গে মৃত্যুর সংখ্যাও বাড়ছে।সেই সংখ্যার মধ্যে ডাক্তার , স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে পুলিশ কমিশনার ও প্রশাসনিক কর্তারাও রয়েছেন। গত রবিবারই চন্দননগরের একজন ডেপুটি ম্যাজিস্ট্রেটের করোনা সংক্রমিত হয়ে মারা যান। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর দায়িত্বে ছিলেন তিনি।

 নিউটাউনে করোনা যোদ্ধাদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানাতে তাদের স্মরণে স্মারক বানানোর পরিকল্পনা করছে হিউকো। জাদু গেছে যে স্মারক বানানোর জন্য হিউকোর সদর দপ্তরের কাছেই আধ একর জমি কে নির্দিষ্ট করা হয়েছে এবং এই জমির মধ্যেই গড়ে উঠবে করনা যোদ্ধাদের উদ্দেশ্যে স্মারক।

চলতি মাসের মধ্যেই স্মারকের নকশা কয়েকটি বেসরকারি সংস্থা জমা দেবে হিউকোকে ,এরপর তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠানো হবে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নকশা নির্বাচন করলে তারপর কাজ শুরু হবে।