জম্মু-কাশ্মীরে এনকাউন্টারে খতম ৬ বছর পালিয়ে বেরানো জঙ্গি তাহির আহমেদ ভট

0

সমাচার ডেস্ক:জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় ভারতীয় সেনাবাহিনীর এনকাউন্টারে খতম ২ হিজবুল জঙ্গি । সেনা জঙ্গিদের গুলির লড়াইয়ে শহীদ হয়েছেন এক ভারতীয় সেনা জওয়ান। রবিবার সকালে সেনা ও হিজবুল জঙ্গিদের মধ্যে শুরু হয় গুলির লড়াই।

প্রথমে একজন জঙ্গি নিহতের খবর পাওয়া যায় , সংবাদমাধ্যমকে এক সেনা অফিসার জানিয়েছে ডোডো জেলায় দুই জঙ্গির নিধন হয়েছে । তবে একজনের পরিচয় শনাক্ত করা গেলেও অন্য জনের সম্পর্কে তেমন কিছুই জানা যায়নি। ওই জঙ্গির নাম তাহির আহমেদ ভট ।হিজবুল জঙ্গি সংগঠনের সঙ্গে বহু দিন ধরেই যুক্ত রয়েছেন তিনি।

সূত্রের খবর অনুযায়ী , গত কাল (শনিবার) জঙ্গিদের উপস্থিতির গোপন সূত্রে খবর পেয়ে জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় গুনডানা এলাকার পোস্তা-পোটরা গ্রামে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা। গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু হয় ।

সেই সময় খবর আসে ২ জন জঙ্গি গ্রামের একটি বাড়িতে লুকিয়ে রয়েছে । সেই সময় সেই বাড়ির কাছাকাছি পৌঁছতেই সেনাবাহিনীর উপর গুলি করে জঙ্গিরা। সেই গুলিতে গুরুতর আহত হয় এক সেনা জওয়ান । পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা , সেনাবাহিনীর গুলিতে খতম হয় ২ জঙ্গি । আহত জওয়ানকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাঁর মৃত্যু হয়।