অটো এবং মোটরবাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত ৪

0

হক জাফর ইমাম, মালদা:অটো এবং মোটরবাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল চারজনের। মৃতদের মধ্যে একই পরিবারের ৩ জন রয়েছে। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে চাচোল মহাকুমার রতুয়া থানার সামসি গ্রাম পঞ্চায়েতের মিলনপল্লী এলাকার ৮১ নম্বর জাতীয় সড়কে। দুর্ঘটনার পর মোটরবাইক এবং অটোর সামনের অংশ পুরোপুরি দুমড়ে-মুচড়ে গিয়েছে । মোটর বাইক থেকে ছিটকে চালক রাস্তার ধারে গিয়ে পড়ে , সেখানেই তার মৃত্যু হয়। অটোর মধ্যে থাকা চালকসহ যাত্রীরাও গুরুতর জখম হলে, আশেপাশের লোকজন ছুটে আসেন। সকলকে উদ্ধার করে সামসি গ্রামীন হাসপাতালে নিয়ে গেলে যাওয়ার পর মোটরবাইকের চালকসহ অটোর তিন জন যাত্রী, মোট চারজনের মৃত্যুর কথা জানিয়ে দেন চিকিৎসকেরা।

এদিকে ঘটনার পর তদন্তে আসে রতুয়া থানার পুলিশ। মৃতদের উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজের পাঠানোর ব্যবস্থা করেছে তদন্তকারী পুলিশ কর্তারা।পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত বাইক চালকের নাম মোজাম্মেল হক (২২)। অপরদিকে অটোচালকের ছেলে  আসলাম শেখ (১২), শ্যালিকা তসলিমা বিবি (৩৫) এবং বৌদি সুকরি বিবি (৪০) এই পথ দুর্ঘটনায় মারা গিয়েছেন।

গুরুতর জখম অটোচালক ইসলাম শেখ সংশ্লিষ্ট এলাকার হাসপাতাল থেকে স্থানান্তরিত করে মালদা মেডিকেল কলেজে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন রাতে গাজোল এলাকার পান্ডুয়ার মেলায় অটো করে সপরিবারে যাচ্ছিলেন ইসলাম শেখের পরিবার । মিলনপল্লী এলাকার ৮১ নম্বর জাতীয় সড়কের কাছে একটি মোটর বাইক দ্রুতগতিতে এসে নিয়ন্ত্রণ হারিয়ে অটোর সামনাসামনি ধাক্কা মারে।  জোর গতিতে থাকা অটোটিও বেসামাল হয়ে দুর্ঘটনার পর রাস্তার ধারে ছিটকে পড়ে। সেখানেই এই চারজনের মৃত্যুর ঘটনাটি ঘটে।

স্থানীয় বাসিন্দাদের একাংশ পুলিশকে জানিয়েছেন, অন্ধকার রাস্তায় দুটো গাড়ি দ্রুতগতিতে থাকার ফলে নিয়ন্ত্রণহীন হয়েই সামনাসামনি সজোরে ধাক্কা লাগে। সেখানেই মৃত্যু হয় চারজনের । অটোচালকের পরিবারের তিনজন রয়েছে।

রাতেই এই দুর্ঘটনার খবর পেয়ে মৃতের পরিবারের লোকেরা সামসি গ্রামীণ হাসপাতালের সামনে এসে ভিড় করেন। অটোচালকের পরিবারের মৃতের এক আত্মীয় বিনা বিবি বলেন, চারজন মিলে অটো করেই পান্ডুয়ার মেলায় যাচ্ছিল।

রাতে এই দুর্ঘটনার খবর জানতে জানতে পারি। ভাবতেই পারছি না , কিছুক্ষণ হবে আগে যাদের সাথে কথা বললাম তারা আমাদের ছেড়ে চলে গেল।চাচোলের এসডিপিও সজল কান্তি বিশ্বাস জানিয়েছেন , পথ দুর্ঘটনার পর মোটরবাইক এবং অটোটি উদ্ধার করে সংশ্লিষ্ট থানায় নিয়ে গেছে পুলিশ। পাশাপাশি মৃতদেহগুলি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মেডিকেল কলেজে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।