2020 খাতারনাক শক্তিশালী ভারতঃ সাম্রাজ্যবাদী লোভী চীনের দিকে মুখ করে মিসাইল সাজালো জাপান; ক্ষোভে ফুঁসছে তাইওয়ান

0

সমাচার ডেস্কঃ-  চীন চাইছে এখন ভারতের প্রতিবেশী দেশগুলোকে দিয়ে ভারতকে বেকায়দায় ফেলতে। কিন্তু ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে প্রায় সমস্ত বিশ্বের দেশগুলোর। মোদি জমানায় ভারত দেখেছে তারা আত্মনির্ভরতা। লাল পতাকার ড্রাগন হয়তো হুংকার দিচ্ছে।কিন্ত 1962 ভারত কিন্তু আর নেই 2020 ভারত অনেক বেশি খাতারনাক অনেক বেশি ভয়ঙ্কর। ভারতের সাথেই এবার অন্যান্য দেশগুলো চীনের বিরুদ্ধে ফুটছে। একই সাথে সীমান্তে জাপান নিজের সেনা সংখ্যা বাড়িয়েছে বলেও জানা গেছে।

চীন বিশ্বজুড়ে যুদ্ধের পরিস্থিতি উৎপন্ন করেছে, তার দিকে নজর রেখে জওয়ান এয়ার ডিফেন্স এলার্ট রেখেছে। ভিয়েতনাম, তাইওয়ান, সাউথ কোরিয়াও সুযোগের সদ্ব্যবহার করে চিনের প্রতি অন্য মনোভাব প্রকাশ করছে। তাদের মধ্যে প্রতিশোধের আগুন জ্বলছে অনেকদিন ধরে কিন্তু এবার সুযোগ পেয়ে চীনকে ঘিরে ধরতে চায় তারা। এই প্রত্যেকটি দেশের সাথে চীনের দ্বন্দ রয়েছে যা করোনা ভাইরাসের দরুন তীব্র এবং ভারত-চীন উত্তেজনায় তীব্রতর হয়ে উঠেছে। এদিকে যতদিন যাচ্ছে ভারত চীন সীমান্তে উত্তেজনা আরও বৃদ্ধি পাচ্ছে ভারত তার সমগ্র শক্তি দিয়ে এখন চিনের মোকাবিলা করার জন্য প্রস্তুত।

জাপানের এমন কাজ অনেকে কিছু ইঙ্গিত করছে। জাপান সামরিক তৎপরতা শুরু করে চীনের উপর চাপ সৃষ্টি করেছে। প্রাপ্ত খবর অনুযায়ী, জাপান সীমান্তে ব্যালাস্টিক মিসাইল মোতায়েন করে দিয়েছে। চীনকে টার্গেট করে ব্যালাস্টিক মিসাইল গুলি মোতায়েন করেছে।