স্টাফ রিপোর্টারঃ তুরস্কের ইস্তাম্বুলে বহুতল একটি আবাসিক ভবন ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ জনে। শনিবার সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সোলু এক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘আমাদের হাতে শেষ খবর পাওয়া পর্যন্ত নতুন করে আরও দুটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।’ তুরস্কের সববৃহৎ শহর ইস্তাম্বুলে গত বুধবার একটি আটতলা অ্যাপার্টমেন্ট ভবন ধসের ঘটনা ঘটে।



ইস্তাম্বুলের শহর থেকে পূর্বে দিকের একটি অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। ভবন ধসের দুইদিন পরেও সেখানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ধারণা করা হচ্ছে, ধ্বংসস্তূপের ভেতর থেকে আরও মরদেহ কিংবা জীবিত মানুষ উদ্ধার হতে পারে।


গত শুক্রবার সেখান থেকে ১৬ বছর বয়সী একটি কিশোরকে জীবিত উদ্ধার করা হয়। তাছাড়া ভবন ধসের একদিন পর অর্থাৎ গত বৃহস্পতিবারও ধ্বংসস্তূপ থেকে ৫ বছরের একটি কন্যা শিশুকে উদ্ধার করে জরুরি উদ্ধার অভিযান পরিচালনাকারী বাহিনী। বহুতল ওই ভবনের ১৪টি অ্যাপার্টমেন্টে মোট ৩০ জন বাসিন্দা ছিল।


দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেদিন কোসে শুক্রবার বলেন, ‘ভবন ধসে আহত ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। ভবন ধসের ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।