বিশেষজ্ঞদের দাবি, ২০৫০ সালের মধ্যে মানুষ এবং রোবট -এর বিবাহ সাধারণ হবে!

0

সমাচার ডেস্কঃ বিজ্ঞান যেমন অগ্রসর হচ্ছে, তেমনি পৃথিবীতে অনেক কিছুই পরিবর্তন হচ্ছে। বিজ্ঞানের পরিবর্তন যেমন মানুষের উপরও প্রভাব ফেলেছে,তেমনি প্রভাব ফেলেছে প্রকৃতি থেকে মানুষের জীবনে। শুধু তাই নয়, মানুষের সম্পর্কের ক্ষেত্রেও অনেক পরিবর্তন দেখা যাচ্ছে। কিন্তু এখন বিজ্ঞানীরা ভবিষ্যৎ সম্পর্কে একটি বড় ভবিষ্যদ্বাণী করেছেন, যা জানলে আপনি চমকে যাবেন। বিজ্ঞানীরা বলেছেন যে ভবিষ্যতে মানুষ এবং রোবটের মধ্যে বিবাহ সাধারণ হয়ে উঠবে।

হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন। সম্প্রতি, বিশেষজ্ঞরা দাবি করেছেন যে, মেশিন, বিশেষ করে রোবট যেমন মানুষের জীবনে প্রবেশ করছে, মানুষ তাদের মূল্যবোধ এবং যৌনতা ভুলে যাবে শুধুমাত্র যৌন আকাঙ্ক্ষা পূরণের জন্য রোবটকে ব্যাবহার করতে চলেছে।। খুব বেশি দূরে নয়, আর কয়েক যুগ পরেই , মানুষ এবং সেক্স-রোবটের মধ্যে বিবাহ সাধারণ হবে।

‘লাভ অ্যান্ড সেক্স উইথ রোবটস’ বইটি প্রকাশ করে ড. ডেভিড ভেলি 2007 সালে।তিনি দাবি করেন ভবিষ্যতে (২০৫০)মানুষ ও রোবট এর মধ্যে শারীরিক সম্পর্ক স্থাপন সম্ভব হবে।

ডেভিড আরও বলেন এই রোবট গুলি সেই সব মানুষকে সাহায্য করবে যারা একা থাকতে ভালো বা নিজেদের স্বভাবের কারণে কারও সাথে সম্পর্ক স্থাপন করতে পারেন না ফলে তারা মানসিক সমস্যায় ভুগতে থাকেন।

ডেভিড বলেন বিজ্ঞান যত উন্নতি করেছে মানুষের চিন্তা ধারার পরিবর্তন হয়েছে।প্রসঙ্গত, সেক্স ডলের প্রবণতা এখন অনেক বেড়ে গেছে। এমন অনেক অদ্ভুত খবর আছে যেখানে একজন ব্যক্তি একটি যৌন পুতুলের সাথে সম্পর্ক শুরু করে অথবা বিয়ে করে।এমন টাই স্বাভাবিক হবে ভবিষ্যতে।