সাবধান চীন ও পাকিস্তান, ভারতীয় সেনাবাহিনীর হাতে আসছে ৭০ হাজার AK-১০৩ আ্যসল্ট রাইফেল

0

সমাচার ডেস্ক : কিছুদিন আগেই আফগানিস্তানের কাবুল চলে গেছে তালিবানদের দখলে । তা নিয়ে চিন্তার ভাঁজ পরেছে ভারত সহ আরও কিছু দেশের।তারা চিন্তিত কি হবে এরপরের লক্ষ্য তালিবানদের তা নিয়ে ভাবছেন বিশেষজ্ঞরা। একের পর এক বৈঠক করেছেন সুরাহা বের করার জন্য।

তালিবানদের একটা পুরো দেশ দখল নিয়ে আতঙ্কে রয়েছেন ভারত সহ আরও অনেক দেশ তবে এই বিষয় নিয়ে চীন একেবারেই চিন্তিত নন। বর্তমানে যে পরিমাণে সেখানে দিনের পর দিন অত্যাচার বেড়ে চলেছে সেই কারণে গোটা পৃথিবী জুড়ে নেমেছে আতঙ্কের ছায়া।এরই মধ্যে প্রধান মন্ত্রী নরেন্দ্র মন্ত্রী ঘোষণা করলেন AK-১০৩আ্যসল্ট রাইফেল কেনার কথা।।

সম্প্রতি রাশিয়ার সঙ্গে ভারতের মধ্যে চুক্তিপত্র হয়েছে AK-১০৩ আ্যসল্ট রাইফেল কেনার জন্য। বর্তমান পরিস্থিতি ও আফগান সাম্রাজ্য পতনের পর দেশের সুরক্ষা করার জন্য আগাম প্রস্তুতি নিচ্ছে ভারত সরকার।এবারে রাশিয়া থেকে ৭০,০০০ AK-১০৩ আ্যসল্ট রাইফেল আসবে ভারতে যার বেশিরভাগ টা যাবে বিমান সেনাদের কাছে।

প্রধানমন্ত্রী জানায় AK-১০৩ আ্যসল্ট রাইফেল সমস্ত সেনাদের মধ্যে দেওয়া হবে যা ব্যবহার করা হবে ভারতের শত্রু দমনের জন্য।রাশিয়ার কাছ থেকে কেনা অস্ত্রের সম্পূর্ণ বিবরণ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন যে সমস্ত বিষয়ের তথ্য তিনি ওয়েবসাইটে দিয়ে দেবেন।