শত্রু দমনে ‘আত্মনির্ভর ‘ভারত, ‘আকাশ প্রাইম’ মিসাইলের সফল উৎক্ষেপণ করল DRDO

0

সমাচার ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারত গড়ার স্বপ্ন অনেক আগে থেকেই আর সেই লক্ষ্যেই এগিয়ে চলেছে ভারত।এবারে দেশকে রক্ষার ক্ষেত্রে বড়ো ভূমিকা পালন করলো ভারতীয় সংস্থা DRDO ।

আত্মনির্ভর হওয়ার পথে আরও একধাপ এগোলো ভারত।এবার অত্যাধুনিক ‘আকাশ প্রাইম’ মিসাইলের টেস্ট সফল হয়েছে। সফল হয়েছে প্রতিরক্ষা বিভাগীয় সংস্থা DRDO হাত ধরে। ভারতকে আরও শক্তিশালী করে তুলেছে।

গত সোমবার মিসাইল ‘আকাশ প্রাইম’ পরীক্ষা সফল ভাবে করা হয়েছে ওড়িশার চাঁদিপুরে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং অভিনন্দন জানিয়েছেন DRDO সহ বায়ু সেনাকে। মিসাইল আকাশ প্রাইম এ রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি।অতি সহজে টার্গেট কে ভেদ করতে সক্ষম এই মিসাইল।আকাশ প্রাইম সব রকম তাপমাত্রায় ব্যবহার যোগ্য।

উল্লেখ্য গত বছর নতুন সংরক্ষন আকাশ প্রাইম এর রপ্তানির কথা বলা হয় ক্যাবিনেট বৈঠকে। মূলত এর আগে শোনা গেছে নরেন্দ্র মোদির স্বপ্ন 5 বিলিয়ন ডলার আয়ের 2025 সালের মধ্যে ,এবারে সেই সপ্নের দিকে এগোচ্ছে ভারত ।কিন্তু এবার আকাশ মিসাইল রপ্তানিতে সবুজ সংকেত দিয়েছে কেন্দ্র। চিনকে নজরে রেখে ভিয়েতনাম ও ইন্দোনেশিয়াকে আকাশ এয়ার ডিফেন্স সিস্টেম দেওয়ার পরিকল্পনা রয়েছে ভারতের।